তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে সহকারী শিক্ষকদের দুই দিন ব্যাপী প্রশিক্ষণ

কালিয়াকৈরে সহকারী শিক্ষকদের সড়ক নিরাপত্তায় জেন্ডার প্রেক্ষিত দুই দিন ব্যাপী প্রশিক্ষণ
[ভালুকা ডট কম : ২২ মার্চ]
সড়ক নিরাপত্তা নারী পুরুষ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। গণপরিবহনে নারী ও কন্যা শিশুরা বিভিন্ন ধরণের হয়রানীর শিকার হচ্ছে প্রতিনিয়ত।

“আমাদের সড়ক আমাদের গাড়ি দুর্ঘটনা এবং যৌন হয়রানি মুক্ত করি” শ্লোগানে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ২৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের নিয়ে ২ দিন ব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে যৌথভাবে ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচি ও জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচি। ২ দিন ব্যাপি এই কর্মসূচিতে সহকারী শিক্ষকদের সচেতন করা হয় সড়ক নিরাপত্তায় জেন্ডার প্রেক্ষিত ইস্যু নিয়ে।প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের সড়ক নিরাপত্তায় জেন্ডার প্রেক্ষিতের উপর সচেতনতা বৃদ্ধি করা এবং এই বিষয়ে কার্যকরী পদক্ষেপ নিতে তাদের উদ্বুদ্ধ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন,“সড়ক নিরাপত্তায় জেন্ডার প্রেক্ষিত” সম্পর্কিত বিষয়গুলো শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়ার জন্য ব্র্যাক শিক্ষকদেরকে বেছে নিয়েছে। এখন শিক্ষকদের দায়িত্ব হলো ফ্লিপচার্টের মাধ্যমে শিক্ষার্থীদের এই বিষয়গুলো শেখানো, যাতে করে তারা শিখে গিয়ে তাদের পরিবারের সদস্যদেরকে এ বিষয়ে ধারণা দিতে পারে।তিনি ব্র্যাকের কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, ডিজিটাল মাধ্যমে সড়ক নিরাপত্তাশিক্ষাদান করলে উক্ত কর্মসূচী আরও সফলকাম হবে ।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।ব্র্যাক কালিয়াকৈর শাখার কার্যালয়ের ম্যানেজার প্রকৌশলী মঞ্জুরুল হক আরিফ, ডেপুটি ম্যানেজার মইনুল হোসেন, ফিল্ট কো-অরডিনেটর গৌতম সরকারসহ অন্যান্য কর্মকর্তারা সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই