তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হালুয়াঘাটে প্রধান শিক্ষকের হস্তক্ষেপে পাল্টে গেছে দৃশ্যপট

হালুয়াঘাটে প্রধান শিক্ষকের হস্তক্ষেপে পাল্টে গেছে ভাষা শহীদ উচ্চ বিদ্যালয়ের দৃশ্যপট
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
হালুয়াঘাটে ৫নং গাজীরভিটা ইউনিয়নে শিমুলকুচি গ্রামে প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নানের হস্তক্ষেপে পাল্টে গেছে ভাষা শহীদ আব্দুল জব্বার স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সামগ্রিক দৃশ্যপট।

গারো পাহাড়ের কূল ঘেঁষেই মনোরম পরিবেশে অবস্থিত বিদ্যালয়টি। যেখানে প্রতিনিয়ত যোগ হচ্ছে উন্নয়নের ছোঁয়া। বিদ্যালয়টি ১৯৯৫ সালে বায়ান্নের ভাষা আন্দোলনে শহীদ আব্দুল জব্বারের স্মৃতিতে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে আব্দুল মান্নান দায়িত্ব পালন করে আসছেন।

শুরুতে ৬১জন শিক্ষার্থী নিয়ে আরম্ভ হওয়া প্রতিষ্ঠানটিতে বর্তমানে শিক্ষার্থী সংখ্যা প্রায় সাড়ে পাঁচশত। শিক্ষক কর্মচারী মিলে মোট ১৬জন স্টাফ পাঠদান কাজে নিয়োজিত রয়েছেন। প্রতিবছরই শিক্ষার্থীরা বৃত্তি পেয়েই চলছে। জেএসসিতে গত দুই বৎসরে বৃত্তি পেয়েছে ১১জন। বিদ্যালয়ে রয়েছে দু’তলা বিল্ডিং ১টি, হাফ বিল্ডিং ১টি, শহীদ মিনার ১টি। শৌচাগারের সংখ্যা বেশ কয়েকটি।

প্রধান শিক্ষক আব্দুল মান্নানের সাথে কথা বললে তিনা বলেন, বিভিন্ন সময়ে সাবেক প্রয়াত সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর সহযোগিতায় বিদ্যালয়ে যতেষ্ঠ উন্নয়ন হয়েছে। আমাদের চেষ্টা রয়েছে যাতে ২০১৯ সালের মাঝে কলেজে উন্নীত করার। এছাড়া চারজন শিক্ষক কর্মচারীর এখনো  এমপিও না হওয়াই খুবই কষ্টে দিনাতিপাত করছেন। তিনি তাদের এমপিও দেওয়ার জন্যে সরকারের সু’দৃষ্টি কামনা করেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই