তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবি নজরুল তার মনের ব্যথাগুলো লেখনির মাধ্যম্যে প্রকাশ করে গেছেন

কবি নজরুল তার মনের ব্যথাগুলো লেখনির মাধ্যম্যে প্রকাশ করে গেছেন - বেগম রওশন এরশাদ এমপি
[ভালুকা ডট কম : ২৬ মে]
নজরুল তার মনের ব্যথাগুলো লেখনির মাধ্যম্যে প্রকাশ করে গেছেন। তার কবিতার ভেতরে কবি অভিভক্ত বাংলার পরাধিন জাতির যে মনোভাব, দঃখ, বেদনা ছিলো তা প্রকাশ করে গেছেন।  অসম্প্রদায়িক দেশ জাতি গড়তে কবি মুসলিমদের জন্য হাম-নাথ, হিন্দুদের জন্য কৃত্বন লিখেছেন।

কাব্যের সাহিত্যিক দিকটা আমরা যতই চর্চা করব ততই লাভবান হবো। আজকালকার ছেলে মেয়েরা কবিতা তো দুরের কথা বই-ই পড়ে না। সারাক্ষণ মোবাইলে ফেসবুক নিয়ে পড়ে থাকে। এটা বন্ধ করতে হবে। আমাদের ভবিষ্যত প্রজন্মকে মোবাইল থেকে উঠিয়ে তাদের দৃষ্টি ও মনযোগ বইয়ের দিকে আনতে হবে। বইয়ের প্রতি আকর্ষন বাড়াতে হবে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের ত্রিশাল  দরিরামপুর নজরুল স্থায়ী মঞ্চে জাতীয় পর্যায়ে তিন দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি এসব কথা গুলো বলেন।

জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাসের  সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জ আসনের এমপি ফখরুল ইমাম, মুক্তাগাছা আসনের এমপি সালাউদ্দিন মুক্তি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। স্বাগত বক্তব্য রাখেন  সবুজ ত্রিশালের উদোক্তা উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপন। নজরুল স্বারক বক্তা ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিত ঘোষ।

উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে অনুরোধ করে বেগম রওশন এরশাদ আরও বলেন, আপনারা সন্তানদের দৃষ্টি মোবাইল থেকে সরান। আমাদের ভবিষ্যত প্রজন্ম লাগবে , তাদের ধ্বংশ হতে দেয়া যাবে না।তিনি তার প্রিয় কবিতা কান্ডরী হুশিয়ার কবিতাটি আবৃতি করে বলেন, তিনি  বলেন, নজরুল অসংখ্য কবিতা, গান লিখেছেন। তার লেখা “রমজানের ঔ রোজার শেষে এলো খুশির ঈদ” গানটি না শুনলে ঈদের আনন্দই হইনা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই