তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হালুয়াঘাটে সাংবাদিকদের সাথে জেলা তথ্য অফিসারের সংবাদ সম্মেলন

হালুয়াঘাটে সাংবাদিকদের সাথে জেলা তথ্য অফিসারের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ৩০ মে]
৩০ মে বুধবার বর্তমান সরকারের অর্জিত সফলতা, উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষমাত্রা ও ভিশন ২০২১ নিয়ে হালুয়াঘাটের কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে সংবাদ সম্মেলন করেছেন ময়মনসিংহ জেলা তথ্য অফিসার মোঃ মুখলেছুর রহমান। হালুয়াঘাট উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্বাহী অফিসার জাকির হোসেনের কার্যালয়ে তা অনুষ্ঠিত হয়। আলোচনার শুরুতেই জেলা তথ্য অফিসার বর্তমান সরকারের সাফল্য তুলে ধরেন।

তিনি বলেন মাথাপিছু আয় বৃদ্ধি পেয়ে ১৭৫২ মার্কিন ডলারে উন্নীত হয়েছে। এছাড়া দারিদ্রতার হার হ্রাস, সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচী যেমন-ভিজিডি, ভিজিএফ, জি আর, ওএমএস কর্মসূচী, টেস্ট রিলিফ, কাবিখা প্রভৃতি প্রকল্প বাস্তবায়নে দারিদ্রতা হ্রাস পেয়েছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, মাতৃ ভাতা নিয়ে সফলতার বিভিন্ন দিক তুলে ধরেন তিনি। এছাড়া ৪ হাজার ৫৪৭ টি ইউনিয়ন, ৩২১ টি পৌরসভা ও সিটি কর্পোরেশনের ৪০৭ টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার স্থাপন, ২০১৫ সালে বাংলাদেশের গ্লোবাল আইসিটি অ্যাওয়ার্ড লাভ, ২০১৭ সাল থেকে প্রাক প্রাথমিক-নবম শ্রেণী পর্যন্ত ৪ কোটি ২৬ লাখ ৫৩ হাজার ৯২৯ জন শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া, ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করন, ৬৩০০ চিকিৎসক নিয়োগ, প্রধান মন্ত্রীর Champions of the earth পুরস্কার লাভ, বিশ্বের ১০০ জন চিন্তাবিদদের তালিকায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঠাঁই, ডিসিসন মেকার্স ক্যাটাগরীতে বিশ্বের শীর্ষ ১৩ বুদ্ধিজীবীর মধ্যে শেখ হাসিনার স্থান, বিশ্বে প্রভাবশালী ১০০ জন নারীর তালিকায় শেখ হাসিনার ৫৯ তম স্থানে অবস্থান, ২০১৪-১৫ অর্থ বছরে ৩ কোটি লোককে বিদ্যুৎ দেয়া, সমুদ্র বিজয়, মেট্রোরেল নির্মাণ, ফ্লাই ওভার নির্মানসহ নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে আলোচনা করেন।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ও হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম তালুকদার। ওসি জাহাঙ্গীর আলম তার বক্রব্যে মাদক নিয়ন্ত্রনে সরকারের সফল অভিযানসহ বেশ কিছু বিষয় তুলে ধরেন। এছাড়া ইউএনও তার বক্তৃতায় সারাদেশের উন্নয়নের সচিত্ররুপ তুলে ধরার পাশাপাশি হালুয়াঘাটেরও বিভিন্ন উন্নয়নের সফল চিত্র তুলে ধরেন। অপরদিকে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে সাংবাদিক আব্দুর রাজ্জাক বলেন, গ্রামাঞ্চলে এখনো অনেক চলাচলের অনুপযোগী সড়ক রয়েছে। এইসকল অবহেলিত কাঁচা সড়ক গুলো পাকা করনের জন্যে সরকারের সু’দৃষ্টি কামনা করেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই