তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদার কিছু হলে দায় সরকারের-বি. চৌধুরী

খালেদার কিছু হলে দায় সরকারের-বি. চৌধুরী
[ভালুকা ডট কম : ১০ জুন]
দেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের। সরকারকে মনে রাখতে হবে তিনি দেশের একজন সম্মানিত প্রবীণ নাগরিক। দেশের বৃহত্তম রাজনৈতিক দলেরও প্রধান।

তিনি বলেন, গণতন্ত্র, মানবাধিকার ও মানবতা যেখানেই সঙ্কটে পড়ছে আমরা সেখানেই কথা বলবো। প্রতিবাদ করবো। সেটা কার পক্ষে বা বিপক্ষে গেলো সেটি বড় বিষয় নয়। রবিবার তোপখানারোডস্থ শিশু কল্যাণ মিলনায়তনে বাংলাদেশ জনদল আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এই বিএনপি নেতা বলেন, বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীকে জেলখানায় আটক রাখা হয়েছে।’ তিনি প্রশ্ন করে বলেন, এই পরিস্থিতিতে কী করে একটি বিশ্বাসযোগ্য নির্বাচন হবে? তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলে এই সরকারের মন্ত্রীরা বলেন, তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নাই। অথচ তারাই মাত্র ১৫ মিনিটে দেশে একদলীয় শাসন কায়েম করেছিলেন।

যুক্তফ্রন্ট চেয়ারম্যান বলেন, অন্যদিকে আমি যখন সংসদে উপনেতা ছিলাম সেসময় ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর একদিনে তাদের (আওয়ামী লীগ) দাবি বাস্তবায়ন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করি এবং মাত্র চার মাসের মধ্যে নতুন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করেছিলাম। তিনি অংশগ্রহনমূলক ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে জাতীয় নির্বাচনের ১০০ দিন পূর্বে সংসদ ও মন্ত্রীসভা ভেঙ্গে দিয়ে নির্দলীয় সরকার বা জাতীয় সরকার গঠনের আহ্বান জানান।

জনদল সভাপতি এম শাহজাহানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দলের মহাসচিব মাহবুবুর রহমান জয় চৌধুরী, বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন,  বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, জনদলের ভাইস চেয়ারম্যান প্রভাশক আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব সেলিম আহমেদ, হারুনুর রশিদ, মাওলানা সাইদুর রহমান প্রমুখ।

নাগরিক ঐক্য আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, গত ৫দিন যাবত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ আর সরকার তার চিকিৎসার ব্যবস্থা করছেন না এটি অমানবিক। কে তার সুচিকিৎসার ব্যবস্থা সরকার গ্রহন করলেন না, জাতি প্রধানমন্ত্রীর কাছে জানতে চায়। সরকারকে মনে রাখতে হবে, বেগম জিয়ার কিছু হলে তাদের মুক্তি নাই। এর জন্য বিশেষ কোন পরিস্থিতি সৃষ্টি হলে তার দায় সরকারকেই বহল করতে হবে। এই সকার যে বাজেট পেশ করেছে তা ব্যাংক ডাকাত আর চোরদের জন্য করেছে। ব্যাংক ডাকাত আর চোরদের জন্য করা বাজেটে জাতির মুক্তি হবে না। জাতির মুক্তির জন্য দল-মত নির্বিশেষে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে সরকারকে বিদায় করতে হবে। শপথ নিতে হবে চুড়ি করে নৌকাকে আর বিজয়ী হতে দিব না।

জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, অন্যদেশের সনদ নিয়ে যারা দেশ পরিচালনা করতে চান তাদের দিয়ে আর যাই হোক দেশের ভাঘ্যের পরিবর্তন হবে না। পরিবর্তনের জন্য প্রয়োজন গণআন্দোলন। দশ বছরে কারা শেয়ারবাজার লুট করেছে, হাজার হাজার কোটি টাকা লুট করেছে, তাদের গুলি করে হত্যার কোনো ব্যবস্থা নেই। অথচ দশটা ইয়াবার ব্যবসায়ী বা বহনকারীদের গুলি করে হত্যা করা হচ্ছে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, তাকে যে নির্জন কারাবাসে রাখা হয়েছে এটা এক ধরনের নির্যাতন। সেখানে তিনি দিনদিন অসুস্থ হয়ে যাচ্ছেন। সুচিকিৎসাও দেয়া হচ্ছে না। তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। সেজন্য সরকারকে দায়দায়িত্ব বহন করতে হবে। আমরা খবর পেয়েছি তিনি মাইল্ড স্ট্রোকে আক্রান্ত। সঠিক চিকিৎসার ব্যবস্থা নেয়া হচ্ছে না। আমরা সরকারকে বলবো, তার সুচিকিৎসার ব্যবস্থা করুন। তাকে মুক্তি দেয়ার ব্যবস্থা করুন।’



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই