তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাবি ভিসি বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছেন-মোস্তফা

ঢাবি ভিসি বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছেন-মোস্তফা
[ভালুকা ডট কম : ১২ জুলাই]
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের জঙ্গি বলায় বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছেন উল্লেখ করে তার পদত্যাগের দাবি জানিয়েছে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, কোটা সংস্কার নিয়ে ঢাবি কর্তৃপ বিশেষ করে ভিসির বক্তব্য রহস্যজনক। ঢাবি প্রাচ্যের অক্সফোর্ড। এই বিশ্ববিদ্যালয়ের সুনাম পৃথিবী বিস্তৃত। কোটা সংস্কার আন্দোলন নিয়ে যখন সাধারণ শিার্থীরা সোচ্চার এবং সব মহল যখন এই আন্দোলনকে যৌক্তিক আন্দোলন হিসেবে স্বীকৃতি দিয়েছে, ঠিক তখনই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপ সেই সাধারণ কোমলমতি শিার্থীদের জঙ্গি হিসেবে আখ্যা দিয়ে তাদের জঙ্গি সংগঠনের দিকে ঠেলে দিচ্ছে। এটা খুবই দুঃখজনক। বৃহস্পতিবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ জাতীয় ছাত্রকেন্দ্রের জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি সরকারের হীন স্বার্থ চরিতার্থে কোমলমতি শিার্থীদের কোটা আন্দোলনে জঙ্গি সম্পৃক্ততা উল্লেখ করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছেন। যেখানে ভিসি এই ধরনের বক্তব্য রাখেন, সেখানে ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনকারীদের মারধর করবে এটাই স্বাভাবিক। আন্দোলনকারীদের ওপর অমানবিক হামলা ও তাদের জঙ্গিবাদের দিকে ঠেলে দেয়া কোনো সচেতন নাগরিক মেনে নিতে পারে না। ভিসির দায়িত্ব হচ্ছে এই বিশ্ববিদ্যালয়ের শিার্থীদের নিরাপত্তা বিধান করা। অথচ তিনি তা না করে নানা রকম উস্কানিমূলক বক্তব্য প্রদান করে সরকারের হীন স্বার্থ হাসিলে ব্যস্ত রয়েছেন। ঢালাওভাবে শিার্থীদের জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ততা আছে ঘোষণা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাধারণ মানুষের প্রবেশাধিকার বন্ধ করার আদেশ ভিসির স্বেচ্ছাচারিতা বলে আমরা মনে করি।

ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সমন্বয়কারী আলী নূর নাদিম, স্বরজিৎ কুমার দ্বিপ, গোলাম মোস্তাকিন ভুইয়া, নির্বাহী সদস্য আবুল হোসেন, সীমা আক্তার প্রমুখ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই