তারিখ : ১৫ আগস্ট ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে জমিদার আমলে রোপনকৃত পামগাছগুলো ঝুঁকিপূর্ণ

গৌরীপুরে জমিদার আমলে রোপনকৃত পামগাছগুলো ঝুঁকিপূর্ণ
[ভালুকা ডট কম : ১৫ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুরে রাজবাড়ীর সামনে সড়কে জমিদারের রোপনকৃত সৌন্দর্য বর্ধনকারী শতবর্ষি পাম গাছগুলো ঝুঁকিপূর্ণ। সারি সারি পামগাছগুলো একসময় দেখে চোখ জুড়িয়ে যেত। এখন আর সেই দৃশ্য চোখে পড়েনা। কালের আবর্তে অধিকাংশ গাছ ঝড়ে ভেঙ্গে পড়ে গেছে।

গতবছর উপজেলা পরিষদের সংলগ্ন একটি পাম গাছ আনসার ভিডিপি কার্যালয়ের ওপর পড়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছিল। পৌর মডেল স্কুলের সন্নিকটে একটি পামগাছ পড়ে যায়। সম্প্রতি ঝড়ে ৫টি পামগাছের আগা ভেঙ্গে যাওয়ায় বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার ম্যুরালটি রয়েছে হুমকীর মুখে। যেকোন সময় গাছগুলো পড়ে গিয়ে ম্যুরালের ব্যাপক ক্ষতিসহ ঘটতে পারে প্রাণহানি।

ওই এলাকার সড়ক দিয়ে প্রতিদিন স্কুল, কলেজের ছাত্রছাত্রী, অফিসপাড়ার লোকজন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা ভাস্কর্য দেখার দর্শনাটি সহ অগনিত লোকজনের যাতায়াত করতে হয়। একটু বাতাস এলেই গাছগুলো দুলতে থাকে। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা সম্ভবনা রয়েছে বলে অনেকেই মনে করছেন। স্থানীয় সচেতন মহল মনে করছেন ঝুঁকিপূর্ণ গাছগুলো কেটে এই জায়গায় পূনরায় পাম গাছের চারা রোপন করা যেতে পারে। #






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই