তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কর্মসূচি ঘোষণা করলেন রিজভী

খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করলেন রিজভী
[ভালুকা ডট কম : ১৬ জুলাই]
বিএনপি আজ এক সংবাদ সম্মেলন ডেকে দলের পরবর্তী কর্মসূচি ঘোষণা করেছে। সোমবার বেলা ১১টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী এ ঘোষণা দেন।

খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং সকল রাজবন্দির মুক্তির দাবিতে আগামী শুক্রবার বেলা তিনটায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় অথবা প্রেসক্লাবের সামনে বিএনপি সমাবেশ করবে। এছাড়া, একই দাবিতে ওইদিন দেশব্যাপী সকল জেলা, মহানগর ও উপজেলা সদরে সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি। বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের সমাবেশ সফল করার জন্য অনুরোধ জানান রিজভী।

এ সময় রিজভী জানান, বেগম খালেদা জিয়া শারীরিকভাবে কতটুকু গুরুতর অসুস্থ সে খবর জানতেও দিচ্ছে না কারা কর্তৃপক্ষ। গত পরশুদিন পরিবারের সদস্যরা তাঁর সঙ্গে দেখা করতে গেলে কারা কর্তৃপক্ষ বাধা দেয়। কারা কর্তৃপক্ষ তার চিকিৎসা নিয়ে শুধু উদাসীনই নয়,সরকারের নির্দেশে কোনো ভয়ঙ্কর মাস্টারপ্ল্যানের দিকে এগুচ্ছে কী না তা নিয়ে জনমনে এক বড় প্রশ্ন দেখা দিয়েছে। সংবাদ সম্মেলনে  রিজভী অভিযোগ করেন। খালেদা জিয়ার সুচিকিৎসা বিষয়টি শুধু অবহেলাই করা হচ্ছে না;স্বয়ং প্রধানমন্ত্রী এ নিয়ে জাতীয় সংসদের দাড়িয়ে তুচ্ছ তাচ্ছিল্য করে বক্তব্য রেখেছেন। ৭৩ বছর বয়স্ক একজন অসুস্থ নারীর প্রতি একজন নারী প্রধানমন্ত্রীর এ ধরনের ব্যঙ্গোক্তি সত্যি দুঃখজনক।রিজভী দলের পক্ষ থেকে সরকারের এরূপ নিষ্ঠুর আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে বেগম জিয়াকে ইউনাইটেড হাসপাতালে তাঁকে ভর্তি করে সুচিকিৎসার যথাযথ ব্যবস্থা গ্রহণসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

ওদিকে, তিন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের বলেছেন, খুলনা ও গাজীপুরের মতো তিন সিটিতেও সুষ্ঠু নির্বাচন হবে। মূলত একথার মাধ্যমে ভোট কারচুপির সুষ্পষ্ট আভাস দিলেন তিনি। তিন সিটিতেই নৌকা মার্কার পক্ষে নির্বাচনী অনাচার আর ক্ষমতাসীনদের অবৈধ দাপট চলছে। বাস্তবতা হলো তিন সিটিতেই সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বিদ্যমান নেই, নিরাপদে ভোট দিতে পারবে কিনা সেটি নিয়ে ভোটারদের মধ্যে এখনও শঙ্কা কাটেনি।

রিজভী বলেন, এসব নিয়ে নির্বাচন কমিশনের কাছে বারবার অভিযোগ করা হলেও তা আমলে নেয়া হচ্ছে না। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো মানে অরণ্যে রোদন বলেও মন্তব্য করেন রিজভী। তাছাড়া, রোববার শহীদ মিনারে পুলিশের উপস্থিতিতে কোটা সংষ্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের তাণ্ডব প্রসঙ্গ টেনে রিজভী বলেন, তুমুল ছাত্র আন্দোলনের মুখে কেন কোটা থাকবে না বলে ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী সেদিন বিভ্রান্তি সৃষ্টি করতে চেয়েছিলেন। তাতে ব্যর্থ হয়ে এখন তিনি আন্দোলনকারীদের দমাতে ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই