তারিখ : ২২ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় প্রধানের নিন্দা

ভালুকার আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় প্রধানের নিন্দা (প্রেস বিজ্ঞপ্তি)
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
ভালুকা উপজেলার আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়টি ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়, বর্তমানে হাজারের অধিক শিক্ষার্থী নিয়ে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।দৃষ্টিনন্দন পরিবেশে বহুতল বিশিষ্ট ভবনে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে যা উপজেলায় সুনামের সাথে বরাবরই ভাল ফলাফল অর্জন করে আসছে ।একটি স্বার্থান্বেষণকারী  মহল এই ঐতিহ্যবাহী বিদ্যালয়টির সুনাম নষ্ট করতে নানা অপপ্রচার মিথ্যাচার প্রচার করে চলছে যা নিন্দনীয়।

আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুজ্জামান জানান, গত ১৫ জুলাই একটি পত্রিকার “আওয়ামীলীগ নেতার নামে স্কুল ভবন নির্মাণের অভিযোগ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদটি আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটিতে সরকারী জমি দখল করে স্কুল পরিচালনা কমিটির সভাপতির নামে ভবন নির্মাণ ও প্রধান শিক্ষক কর্তৃক সরকারী জমি জবর দখলের অভিযোগ রয়েছে। আমি ২০০৬ সালে যোগদানের পর থেকে কোন সরকারী জমি জবর দখল করিনি এবং আমার স্কুলের সভাপতি জালিয়াতি করে কোন জমি দখল করেননি। আমাকে এবং আমার স্কুলের সভাপতি আলহাজ্ব এম,এ ওয়াহেদকে জড়িয়ে যে মিথ্যে সংবাদটি প্রকাশিত হয়েছে তার আদৌ সত্য নয়। জেলা আ’লীগ নেতা ও স্কুলের সভাপতি আলহাজ্ব এম,এ ওয়াহেদ সাহেব আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভালুকা উপজেলা থেকে মনোনয়ন প্রত্যাশী। তিনি দল থেকে মনোনয়ন চাওয়ার প্রেক্ষিতে প্রতিদ্বন্দ্বী মনোনয়ন প্রত্যাশীগণ প্রতি হিংসা মূলক এ সব খবর সাংবাদিকদের দিয়ে প্রকাশিত করেছেন।আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির পক্ষ থেকে এই মিথ্যে সংবাদ প্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরও বলেন,ভালুকা উপজেলার আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের এক সময়ের ছাত্র আলহাজ্ব এম,এ ওয়াহেদ বর্তমানে অভিভাবক হিসাবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।তিনি দায়ীত্ব পালন করা অবস্থায় স্কুলের শিক্ষারমান উন্নয়ন করার লক্ষে নিজস্ব অর্থায়নে প্রশাসনিক বহুতল ভবন ছাড়াও আরও একটি ভবন ও সীমানা প্রাচীর,সাদৃশ্যমান গেইট সহ স্কুলের বিদ্যুতায়ন,আনুসাঙ্গিক আসবাবপত্র সহ কোটি টাকার অধিক টাকা ব্যয় করেছেন।

প্রধান শিক্ষক আরও বলেন,হাল জরিপে স্কুলের নামে আংঙ্গারগাড়া মৌজার ৩০০ ও ৩২৭নং দাগে মোট ৬৪শতাংশ রেকর্ডভূক্ত হয়েছে। যার হাল দাগ ৭০৮৫ ও ডিপি খতিয়ান ২৬৬২। আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় ও আঙ্গারগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঝে জমি নিয়ে কোন বিরোধ নেই একই মাঠে প্রতিষ্ঠানের জন্মলগ্ন থেকেই শান্তিপূর্ণ ভাবে দুটি প্রতিষ্ঠান সহ অবস্থান করে আসছে।শুধু মাত্র বিদ্যালয়ের উন্নয়নের অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্থ করার জন্য এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির প্রতিদ্বন্দ্বী মনোনয়ন প্রত্যাশীগণ প্রতি হিংসা করে এই অপ-প্রচার চালাচ্ছে।

অনুসন্ধানে জানা যায়, স্কুলের অবকাঠামোর স্বল্পতার কারণে ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী স্কুলের সভাপতি এম,এ ওয়াহেদের কাছে বিদ্যালয়ের জন্য একটি বহুতল বিশিষ্ট ভবন নির্মাণের জন্য জোরদাবী করেন। কমিটি ও এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে সভাপতি নিজ অর্থায়নে একটি ভবন নির্মাণে প্রতিশ্রুতি দেন। এরই প্রেক্ষিতে ১৯৬৩ সালের নির্মিত একটি পরিত্যক্ত টিন সেট ভবনের স্থলে গত ২৫/১১/২০১৫ ইং তারিখের ম্যানেজিং কমিটির সভায় বহুতল ভবন নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং ম্যানেজিং কমিটি ও এলাকাবাসীর সমন্বয়ে ভবনটির নামকরণ “আলহাজ্ব এম,এ ওয়াহেদ ভবন” রাখার সিদ্ধান্ত হয়।

পূর্ব সিদ্ধান্ত অনুসারে আলহাজ্ব এম,এ ওয়াহেদ ভবনটির ০১/০৯/২০১৬ ইং তারিখে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা ভিত্তি প্রস্থর স্থাপন করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান,আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্কুলের সভাপতি এম,এ ওয়াহেদ তার নিজস্ব অর্থায়নে ভবনটি নির্মাণ করে স্কুল কর্তৃপক্ষের কাছে হস্থান্তর করার পর গত ১৭/০৮/২০১৭ইং তারিখ আলহাজ্ব এম,এ ওয়াহেদ ভবনটি উদ্বোধন করেন স্থানীয় এম,পি অধ্যাপক ডা.এম আমান উল্লাহ। এসময় উপস্থিত ছিলেন,সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জুলহাস উদ্দিন তালুকদার,ভালুকা পৌর আ’লীগের জালাল উদ্দিন পাঠান, স্কুলের প্রধান শিক্ষক আতিকুজ্জামান লস্করসহ আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ।

ডাকাতিয়া ইউনিয়ন আওয়ামীযুবলীগের সাবেক সভাপতি ও আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিছুর রহমান বলেন, পূর্বের ধারাবাহিকতায় এম.এ ওয়াহেদ সাহেব এ বছর এস,এস,সি ও জে,এস,সি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ২০ জন শিক্ষার্থীকে উৎসাহিত করার লক্ষে ১০ হাজার টাকা করে এককালিন বৃত্তি প্রদান করেন। এছাড়াও স্কুলের সামনে আঙ্গারগাড়া বাজারে প্রতিষ্ঠিত আঙ্গারগাড়া শাহী জামে মসজিদটি ৪ কোটি টাকা ব্যায়ে নির্মাণ করে দেন।

এই বিষয়ে জানতে চাইলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১(ভালুকা) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ও আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বর্তমান বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব এম.এ ওয়াহেদ বলেন, একটি পত্রিকায় বিদ্যালয় ভবন নিয়ে একটি সংবাদ ছাপা হয়েছে কিন্তু সংবাদ প্রকাশের পূর্বে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসাবে আমার কোন বক্তব্য নেয়নি যা দুঃখজনক। আমি শুধু আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় নয় উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দিরের উন্নয়নের জন্য সর্বাত্ক সহযোগিতা করে যাচ্ছি।

বার্তা প্রেরক
আতিকুজ্জামান
প্রধান শিক্ষক
আঙ্গারগাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই