তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবি সাদা দলের মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৬ আগস্ট]
ঢাকাসহ দেশব্যাপী নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)।

সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ কর্মসূচীর মাধ্যমে প্রতিবাদ জানান তারা। দলটির আহবায়ক অধ্যাপক ড. এনামুল হকের সঞ্চালনায় বক্তারা নিরাপদ সড়ক আইন বাস্তবায়ন ও হামলাকারীদের শাস্তির দাবি জানিয়ে সরকারের উদ্দেশ্যে বলেন,শিক্ষার্থীরা যখন আন্দোলনে নেমেছে তখন কতিপয় দূর্বৃত্ত, সন্ত্রাসী তাদের ওপর হামলা চালিয়েছে, গুলি বর্ষণ করেছে। শিক্ষার্থীদের নায্য দাবির আন্দোলনে হামলা চালানো হয়েছে তার প্রতি ধিক্কার জানাই।

এসময় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মামুন উর রশিদ, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক দিল আরা বেগম, রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ উজ জামান প্রমুখ।

মানববন্ধন থেকে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করে প্রয়োজনে অবস্থান কর্মসূচী পালন করার ঘোষণা দেন দলটির শিক্ষকরা।

রাবি সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন ও র‌্যালি
ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সোমবার বেলা ১১ টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থীরা প্যারিস রোডে মানববন্ধনের আয়োজন করে। পরে ইংরেজী বিভাগের শিক্ষার্থীরা ওই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে একটি র‌্যালি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শিক্ষার্থীদের আন্দোলনে হামলার প্রতিবাদে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের একটি র‌্যালিতে এই শিরোনামের প্লাকার্ড লক্ষ্য করা যায়। পাশাপাশি চোখে পড়ে শিক্ষার্থীদের হাতে ‘প্রতিবাদের অধিকার চাই’, ‘সন্ত্রাস নির্মূল কর’, ‘মিডিয়ার উপর হামলা কেন?’ সহ শিক্ষার্থীদের অধিকার ও নিরাপত্তা দাবির অনেক প্লাকার্ড।এসময় শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীদের উপর হামলাকারীদের শাস্তির দাবি জানান তারা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই