তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বৈশ্বিক অর্থনীতির উপর সেমিনার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বৈশ্বিক অর্থনীতির উপর সেমিনার
[ভালুকা ডট কম : ১২ আগস্ট]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৈশ্বিক অর্থনৈতিক গভারনেন্স বিষয়ে ‘ইন্টারন্যাশনাল পলিটিক্যাল ইকোনোমি এন্ড গ্লোবল গভারনেন্স: রিসেন্ট ট্রেড এন্ড ফিউচার ডিরেকশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে সেমিনারটি শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী এর সভাপতিত্বে এসময়  মূল প্রবন্ধ উপস্থাপন করেন নেদারল্যান্ডের হেগ ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্স এর প্রভাষক ড. গোলাম রব্বানী। তিনি তার বক্তব্যে বিশ্বের প্রথম সারির অর্থনীতির ধারক দেশগুলোর বিভিন্ন পদ্ধতি, কৌশল ব্যবহারের মাধ্যমে কিভাবে বৈশ্বিক অর্থনীতিতে ভূমিকা রাখছে এবং তৃতীয় বিশ্বের দেশগুলো কিভাবে  তাদের অনুসরণ করে মজবুত অর্থনীতির দেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে সে বিষয়ে আলোচনা করেন।অন্যান্যের মধ্যে বিভাগের সহকারী অধ্যাপক সুবেন কুমার চৌধুরী ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই