তারিখ : ২২ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারত থেকে প্রশিক্ষন প্রাপ্ত ২০ টি ঘোড়া আমদানী

ভারত থেকে প্রশিক্ষন প্রাপ্ত ২০ টি ঘোড়া আমদানী
[ভালুকা ডট কম : ২০ সেপ্টেম্বর]
যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ২০টি প্রশিক্ষন প্রাপ্ত রাইডিং ঘোড়া আমদানী হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার এ ঘোড়া গুলি আমদানী করেছেন। বৃহষ্পতিবার সকালে এ ঘোড়াগুলো দেশে প্রবেশ করেছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, উন্নত জাতের প্রশিক্ষন প্রাপ্ত এ রাইডিং ঘোড়া গুলি ঢাকাস্থ বাংলাদেশ পুলিশ সদর দপ্তরে পুলিশের বিশেষ প্রশিক্ষণের জন্য ভারত থেকে আমদানী করা হয়েছে। আর ভারতের প্রিতম সিং ঠান্ডু এন্ড সন্স নামে এক রফতানী কারক প্রতিষ্ঠান এই ঘোড়া গুলি বাংলাদেশে রফতানী করেছেন।

এ ঘোড়া গুলির আমদানী মুল্য ১ লাখ ৭৯ হাজার ২শ’ মার্কিন ডলার বাংলাদেশী টাকায় যার মূল্য দাড়ায় ১কোটি ৫০লক্ষ ৬৪হাজার। সরকারের রাজস্ব দেয়া হয়েছে ১৫ লাখ ৪২ হাজার টাকা অর্থাৎ ২০টি প্রশিক্ষন প্রাপ্ত রাইডিং ঘোড়া আমদানী করতে খরচ হয়েছে সর্বমোট ১কোটি ৬৬ লক্ষ ৬ হাজার টাকা । বেনাপোল কাষ্টমস হাউসের সকল আনুষ্ঠানিকতা সম্পন্নের পর ঘোড়া গুলি সাভার ডেইরি ফার্মে নেয়া হবে বলে সূত্র জানান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই