তারিখ : ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ইউএনও’কে জানানোর পরও হচ্ছে বাল্যবিয়ে

গৌরীপুরে ইউএনও’কে জানানোর পরও হচ্ছে বাল্যবিয়ে
[ভালুকা ডট কম : ২৩ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ফের বাল্যবিয়ে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেপ্টেম্বর মাসে এ উপজেলার ২নং সদর ইউনিয়নে চারটি বাল্যবিয়ে সম্পন্ন হওয়ার অভিযোগ ওঠেছে। এক্ষেত্রে ইউএনও ফারহানা করিমকে চারটি বিয়ে সম্পর্কে জানানোর পরও বাল্যবিয়ে বন্ধে তিনি কোন পদক্ষেপ গ্রহন করেননি বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

উল্লেখ্য শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেলে গৌরীপুর উপজেলার ২নং ইউনিয়নের গজন্দর গ্রামে ইলিয়াছ মিয়ার নাবালক কন্যা শরিফা (১৬) ও আবুল কালামের নাতি লাবনীর (১৪) বাল্যবিয়ে সম্পন্ন হয়। উক্ত দুটি বাল্যবিয়ে বন্ধে ওইদিন দুপুরে স্থানীয় সাংবাদিক মজিবুর রহমান ইউএনও’র মোবাইল নাম্বারে পর পর তিনটি এসএমএস পাঠালেও তিনি অথবা উনার কোন প্রতিনিধি বাল্যবিয়ে বন্ধে কোন ব্যবস্থা গ্রহন করেননি। এর আগে ১৩ সেপ্টেম্বর উল্লেখিত ইউনিয়নের চান্দের সাটিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী তানজিলা ও  ৭ সেপ্টেম্বর ৯ম শ্রেণীর ছাত্রী  ময়ূরীর বাল্যবিয়ে সম্পন্ন হয়েছে। এ দু’টি বিয়ের বিষয়েও খবর জানানোর পরও ইউএনও অথবা উনার কোন প্রতিনিধি বাল্যবিয়ে বন্ধে ঘটনাস্থলে যাননি।

এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম সাংবাদিকদের জানান, সবকটি বিয়ের খবর পাওয়ার পর তিনি সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেনকে বিষয়টি দেখার জন্য বলেছিলেন। পরে তিনি খবর নিয়ে উনাকে নিশ্চিত করেন যাদের বিয়ে হয়েছে তাদের পূর্ণ বয়স হয়েছে।

এদিকে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান শুক্রবার গজন্দর গ্রামে শরীফা নামে স্থানীয় একটি মেয়ের বিয়ের বিষয়ে ইউএনও ম্যাডাম জানালে তিনি লোক মারফত খবর নিয়ে জানতে পারেন যে এ মেয়ের ১৮ বছর পূর্ণ হয়েছে। অন্যান্য বিয়ের বিষয়ে তিনি কোন কিছু জানেন না। এদিকে প্রশাসনের অবহেলায় গৌরীপুর উপজেলায় বাল্যবিয়ের প্রবণতা বৃদ্ধি পাওয়ায় স্থানীয় সচতেন মহলে উদ্বেগ বিরাজ করছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই