তারিখ : ২২ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সংশোধন হয়ে আসলে আ.লীগকে জাতীয় ঐক্যে বিবেচনা করা হবে-রিজভী

সংশোধন হয়ে আসলে আ.লীগকে জাতীয় ঐক্যে বিবেচনা করা হবে-রিজভী
[ভালুকা ডট কম : ২৩ সেপ্টেম্বর]
আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হবে না, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ আগেই জনগণকে ছেড়ে দিয়েছে। যারা জনগণকে ছাড়ে, তাদের সঙ্গে ঐক্য কিসের। ঐক্য করতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, সংসদ ভেঙে দিন, নির্বাচনে সেনা মোতায়েন করুন, খালেদা জিয়ার মুক্তি দিন। নিজেদের সংশোধন করে সঠিক পথে আসুন। তখন না হয় বিষয়টি বিবেচনা করা যাবে।

আজ (রোববার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির রুহুল কবির রিজভী এসব কথা বলেন। তিনি আরও বলেন,জাতীয় ঐক্য অবশ্যই সফল হবে। জনগণের ঐক্যবদ্ধ শক্তির কাছে বন্দুকের জোর বেশি দিন টেকে না, টিকতে পারে না। জনগণের বিজয় নিশ্চিত। জনগণের শক্তি সবচেয়ে বড় শক্তি, এটি কখনো পরাজিত হতে পারে না।চলতি সেপ্টেম্বরে সারা দেশে তিন হাজারের বেশি মামলায় তিন লাখ ২৫ হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে দাবি করেন রিজভী।

তিনি জানান,গায়েবি মামলার ছড়াছড়িতে সারাদেশে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। সরকার যেন জনগণের সঙ্গে প্রেতাত্মাসুলভ আচরণ করছে। মূলত, এদেশে মানুষের জীবনমান উন্নয়নের বরকত নেই। আছে শুধু মিথ্যা মামলার বরকত। বিরোধী মত ও শক্তিকে কষ্ট দেয়া ও জুলুম করা আওয়ামী লীগের স্বধর্ম।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রসঙ্গে রিজভী বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার নানাবিধ ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালতকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আওয়ামী লীগ। কারণ, আইন-আদালত এখন সরকারের হাতের মুঠোয়। প্রতিপক্ষকে পর্যুদস্ত করার জন্য সরকার অমানবিক পদ্ধতি ব্যবহার করছে। গ্রেনেড হামলার মামলায় আগের দুই চার্জশিটে তারেক রহমানের নাম ছিল না। শুধু প্রতিহিংসা পূরণের জন্যই সম্পূরক চার্জশিটে তার নাম জড়ানো হয়েছে।

এদিকে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে করা বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। আগামী ২৫ অক্টোবর এ মামলার পরবর্তী দিন ধার্য করেছে আদালত। আজ (রোববার) সকালে রাজধানীর পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত ‍বিশেষ আদালতের বিচারক এইচ এম রুহুল ইমরান নতুন দিন নির্ধারণ করেন। আসামিপক্ষের আইনজীবীর সময় আবেদনের প্রেক্ষিতে বিচারক নতুন দিন নির্ধারণ করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই