তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

 মহাত্মা গান্ধীর জন্ম দিন
বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
[ভালুকা ডট কম : ০২ অক্টোবর]
ভারতে অহিংস আন্দোলনের প্রবর্তক শান্তিকামী নেতা মোহন দাস করম চাঁদ গান্ধীর (মহাত্মা গান্ধী) ১৫২তম জন্ম বার্ষিকী পলক্ষে ওপারে ছুটি থাকায় মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

তবে পাসপোর্টযাত্রী চলাচল ও বন্দর কাস্টমসে কাজ রয়েছে স্বাভাবিক। আমদানি-রফতানি বন্ধ থাকার ফলে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় পঁচনশীল পণ্যসহ শত শত পণ্য বোঝাই ট্রাক আটকে আছে ভারতীয় পেট্রাপোল বন্দর এলাকায়। অন্যদিকে শত শত রপ্তানি পণ্য নিয়ে বাংলাদেশী ট্রাক দাঁড়িয়ে আছে বেনাপোল চেকপোস্টে। বাংলাদেশের সিংহভাগ শিল্প কলকারখানা ও গার্মেন্টস ইন্ডাস্ট্রির ৯০ ভাগই কাঁচামাল বেনাপোল বন্দর দিয়ে আমদানি হয়ে থাকে।

বেনাপোল চেকপোস্টের বিপরীতে পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, গান্ধীজীর জন্মবার্ষিকী উপলক্ষে সরকারি ছুটি থাকায় মঙ্গলবার কোন আমদানি-রপ্তানি হয়নি। বুধবার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

বেনাপোল কাস্টমস চেকপোষ্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা হাবিবুর রহমান জানান, ওপারে সরকারি ছুটি থাকায় মঙ্গলবার সকাল থেকে দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস করে ভারতীয় খালি ট্রাক ভারতে ফিরে গেছে। এ জন্য কার্গো শাখা খোলা আছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড ও কাস্টমসে কাজ চলছে। বুধবার সকাল থেকে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলে ওপারের বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই