তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে মাদরাসায় ভোটার তালিকা প্রনয়নে অনিয়ম

উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারকলিপি
নান্দাইলে চপই দাখিল মাদরাসায় ভোটার তালিকা প্রনয়নে অনিয়মের অভিযোগ
[ভালুকা ডট কম : ০৭ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী ইউনিয়নের চপই দাখিল মাদরাসার অভিভাবক শ্রেনীর নির্বাচনে এবতেদায়ী শাখার ভোটার তালিকা প্রকাশ না করে সুপার মাওলানা মোঃ হারুন অর রশিদ একক প্রার্থী নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের অপচেষ্ঠার বিরুদ্ধে ছাত্র/ছাত্রী অভিভাবকগণের পক্ষ থেকে রোববার (৭ই অক্টোবর) নান্দাইল উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত স্বারকলিপি প্রদান করা হয়েছে।

ছাত্র অভিভাবক মোঃ কাঞ্চন মিয়া, মোঃ শরিফ মিয়া, মোঃ আব্দুল হাই সহ ১১জন স্বাক্ষরিত অভিযোগ থেকে জানান গেছে, আগামী ২২অক্টোবর মাদরাসার ম্যানিজিং কমিটি গঠন কল্পে তফসিল ঘোষনা করা হয়। মাদরাসার সুপার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ঘোষিত তফসিল শ্রেনী কক্ষে না জানিয়ে এবং নোটিশ বোর্ডে না টাঙ্গিয়ে গোপন রাখেন এবং এবতেদায়ী শাখার মনোনয়ন পত্র কাউকে না দিয়ে সুপারের নিজস্ব ব্যক্তি মোঃ শফিকুল ইসলাম খান রিপন নামে একটি মনোনয়ন পত্র বিতরণ দেখিয়ে তাঁকে বিনা প্রতিদন্ধিতায় বিজয়ী ঘোষনা করার অপচেষ্ঠা লিপ্ত রয়েছে।

এলাকার অভিভাবক বৃন্দ আরো অভিযোগ করেন ভোটার তালিকায় মারাত্মক অনিয়ম করা হয়েছে। স্কুল অধ্যয়নরত ছাত্রদের মাদরাসায় ভোটার দেখানো হয়েছে। এই সমস্ত অভিযোগে প্রেক্ষিতে এলাকাবাসী নির্বাচন স্থগিত রেখে সঠিক ভোটার তালিকা প্রনয়ন করে পূনরায় নতুন করে তফসিল ঘোষনা করার জোরদাবী জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহদী ইমাম জানান, তিনি স্বারকলিপির কপি পেয়েছেন এবং বিষয়টি তদন্তমূলে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশ প্রদান করেছেন। মাদরাসার এডহক কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান বাচ্চু জানান, মাদরাসার সুপার মোঃ হারুন অর রশিদ তাঁকে কিছু না জানিয়ে এককভাবে পকেট কমিটি করার জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তিনি সঠিক ভোটার তালিকা প্রনয়ন করে পুনরায় প্রকাশ্যে নির্বাচনী তফসিল ঘোষনা করে চপই দাখিল মাদরাসার নির্বাচন অনুষ্ঠানের প্রশাসনের প্রতি জোরদাবী জানিয়েছেন। অন্যথায় এলাকায় কোন প্রকার শান্তি শৃংঙ্খলা ভঙ্গ হলে সুপার মোঃ হারুন অর রশিদ দায়ী থাকবেন বলে তিনি জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই