তারিখ : ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা কাল থেকে শুরু

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা কাল থেকে শুরু,জামিনের মেয়াদ আরও বাড়ল
[ভালুকা ডট কম : ০৯ অক্টোবর]
সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বুধবার বিকেল চারটা থেকে মূল পরীক্ষা-নিরীক্ষা শুরু করা হবে বলে জানিয়েছেন তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন জানিয়েছেন, যদি উনাকে উন্নত চিকিৎসা দেওয়া যায়, তাহলে উনি অনেকটাই সুস্থ হয়ে উঠবেন।

বিএসএমএমইউতেই খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব দাবী করে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন সাংবাদিকদের বলেন, বেগম জিয়ার প্রধান রোগ আর্থ্রাইটিস  চিকিৎসার জন্য সেখানে আলাদা একটি ডিপার্টমেন্টই রয়েছে।

আব্দুল্লাহ আল হারুন বলেন, মঙ্গলবার সকাল ৯ টা ২০ মিনিটে খালেদা জিয়ার রুটিন চেকআপ করেছে মেডিকেল বোর্ড। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। কোনো অবনতি নেই। তাছাড়া সোমবার (৮ অক্টোবর) রাতেও মেডিকেল বোর্ডের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন। আগামীকাল (বুধবার) বিকাল ৪টায় খালেদা জিয়ার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের চার জন সদস্য তার সঙ্গে দেখা করবেন এবং চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। তার কী কী শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করতে হবে সে ব্যাপারে খোঁজ নেওয়া হয়েছে। আজ থেকে ফিজিওথেরাপি দেওয়া হতে পারে।

উল্লেখ্য, কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশের পর গত ৬ অক্টোবর (শনিবার) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি বিএসএমএমইউয়ের ৬১২ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন। মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা দেয়া হচ্ছে।

মেডিকেল বোর্ড জানিয়েছে, কারাবন্দি বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। তিনি ব্যথাজনিত নানা সমস্যায় ভুগছেন। তার গিরায় গিরায় ব্যথা। তার বাম হাতটা বাঁকা হয়ে গেছে। হাত ঝিমঝিম করে। বাম হাতটা ওপরে তুলতে পারেন না (চিকিৎসা পরিভাষায় ফ্রোজেন শোল্ডার)। তার ঘাড়ে ও কোমরে ব্যথা। বাম ‘হিপ জয়েন্টে আর্থাইটিস ডেভলপ’ করেছে।

ওদিকে, কারাবন্দী  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আজ আবার দু’দিন বাড়িয়েছে  হাইকোর্ট। আজ  মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ  বেগম জিয়ার জাবীন আগামী ১১ অক্টোবর পর্যন্ত বাড়ানোর  আদেশ দেন।  আদালতে খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল এ জামিনের আবেদন করেন। এ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ এর আগের দফায়  গত ৩ অক্টোবর  ৮ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছিলেন আদালত। খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। এ ছাড়া দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই