তারিখ : ১৭ নভেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পরাজয় নিশ্চিত জেনেই ঐক্যফ্রন্টকে আক্রমণ করছে সরকার-মওদুদ

পরাজয় নিশ্চিত জেনেই ঐক্যফ্রন্টকে আক্রমণ করছে সরকার-মওদুদ
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হওয়ায় সরকার বিচলিত হয়ে পড়েছে। তারা নিশ্চিত হয়ে গেছে যে, আগামী নির্বাচন যদি সুষ্ঠু হয়, তাহলে বর্তমান সরকারি দল বিপুল ভোটে পরাজিত হবে। এটা বুঝেই ঐক্যজোটকে, ঐক্যফ্রন্টকে আক্রমণ করা শুরু করেছে। ঐক্যফ্রন্টের মাধ্যমেই সরকারের পরাজয় হবে বলেও মন্তব্য করেন তিনি। আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ব্যারিস্টার মওদুদ এসব কথা বলেন। বাংলাদেশ ইয়ুথ ফোরাম এ আলোচনা সভার আলোচনা করে।

তিনি আরও বলেন, সরকার ইচ্ছা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে। কারণ সুষ্ঠু নির্বাচন হলে সরকারের একজন মন্ত্রীও জয়ী হতে পারবেন না। তাই পাঁচ হাজারের বেশি গায়েবি মামলায় বিএনপির প্রায় পাঁচ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। সব বাধা পেরিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের দাবি আদায় করবে বলেও হুঁশিয়ারি দেন ব্যারিস্টার মওদুদ। বর্তমান বিএনপি আগের যেকোনও সময়ের চেয়ে ঐক্যবদ্ধ দাবি করে তিনি বলেন, ঐক্য প্রক্রিয়ার কারণে দেশের মানুষের মধ্যে একটা আশা তৈরি হয়েছে। এখন সময় কম, অল্প সময়ের মধ্যে এই সরকারের বাঁধ ভাঙতে হবে। মাঠে নামতে হবে যাতে সরকার আলোচনায় বসতে বাধ্য হয়।

এদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়েও রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে বলে আশঙ্কা করছেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, আগামী ২৯ অক্টোবর আরেকটি রায় হবে, কী রায় হবে আমরা জানি না। তবে, যেভাবে দ্রুত এ রায় দেয়ার ব্যবস্থা করা হচ্ছে; তাতে অনুমান করা যায়, সেখানেও সরকারের রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে। আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আফসার আলী স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন নজরুল ইসলাম খান।

গণতন্ত্রকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে, এমন অভিযোগ করে তিনি বলেন, কণ্ঠকে রুদ্ধ করার জন্য একের পর এক কালাকানুন হচ্ছে। যারাই গণতন্ত্রের কথা বলে, গণতন্ত্রের জন্য লড়াই করে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হচ্ছে। গায়েবি মামলা দেয়া হচ্ছে এবং গুম খুন ইত্যাদির মাধ্যমে বিরোধী দলকে দমন করা হচ্ছে। এ সময়, জাতীয় ঐক্যফ্রন্টকে নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্যকে হাস্যকর বলে অভিহিত করেন বিএনপির এ নেতা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই