তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দিনে দুপুরে পিবিএল’র কোটি টাকার মালামাল লুট

লুটের মালামাল ও মালভর্তি একটি ট্রাক শ্রীপুর থানায় আটক
ভালুকায় দিনে দুপুরে পিবিএল’র কোটি টাকার মালামাল লুট
[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর]
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফোরলেন প্রকল্পের ৩য় অংশের ঠিকাদারী প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) এর ভালুকা উপজেলার কাঠালীস্থ মল্লিকবাড়ী মোড় এলাকার প্রজেক্ট অফিস থেকে স্থানীয় কতিপয় সন্ত্রাসীরা বৃহস্পতিবার দিনে দুপুরে শত শত এলাকাবাসীর উপস্থিতিতে কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়। সন্ধ্যায় পার্শ্ববর্তী শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা রোডস্থ্য একটি ভাংগারির দোকানে আনলোড করা মালামাল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক শ্রীপুর থানার পুলিশ আটক করেছে।

প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) ও ভালুকা মডেল থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানাযায়, স্থানীয় সন্ত্রাসী মো: জামাল উদ্দিন আরিফের নেতৃত্বে ৩৫/৪০ জনের সন্ত্রাসী বাহিনী বিভিন্ন অস্ত্রে-স্বস্ত্রে সর্জ্জিত হয়ে বৃহস্পতিবার সকাল আনুমানিক ৮টার সময় জোড়পূর্বক প্রজেক্টে প্রবেশ করে প্রজেক্টে দায়িত্বরত ৭জন সিকিউরিটিকে অস্ত্রের মুখে জিম্মি করেন। পরে তাদের সাথে নিয়ে আসা ছোট-বড় ১০টি ট্রাক ও বিভিন্ন ভারী যন্ত্রপাতি ট্রাকে উঠানোর জন্য গাড়ী ও অন্যান্য জিনিসপত্রের মাধ্যমে প্রজেক্টে থাকা বিভিন্ন মালামালের মধ্যে ২টি পাওয়ার মেশিন, ৬টি বড় জেনারেটর, ২৪টি বিভিন্ন মেশিন,৭টি লড়ি গাড়ী, ৪টি মিস্কার মেশিন, ৮টি গ্যাস সিলিন্ডার, ২টি মোটর সাইকেল, ১০ লোহার পাইপ, ল্যাবটরী যন্ত্রপাতি, ২০টি চাকার রিং ও প্রচুর লোহার তৈরী যন্ত্রপাতি লুট করে নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য এক কোটি টাকার বেশী।

প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) এর প্রজেক্টে দায়িত্বরত সিকিউরিটি ইনচার্জ মাসুদ পারভেজ জানান,  সন্ত্রাসীরা লুটকৃত মালামাল ঢাকা মেট্রো ট- ১১-২৮৪৫, ঢাকা মেট্রো ট- ১৬-২৪৮৯, ঢাকা মেট্রো ট- ১১-২৯১৭, ঢাকা মেট্রো ট- ১৮-১৯২৭, ঢাকা মেট্রো ঙ- ১৩-৪০৮৩, ঢাকা মেট্রো ড- ১৩-১৭২১, ঢাকা মেট্রো ন- ১১-০২৩৬ নাম্বারের ট্রাকে বহন করে নিয়ে যায়। সন্ত্রাসীরা সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত প্রজেক্টে এ লুটপাট চালায়।

উল্লেখিত লুটপাটের ঘটনার বিষয়টি প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) কতৃপর্ক্ষ সিকিউরিটি মারফত মোবাইল ফোনের মাধ্যমে অবহিত হয়ে শ্রীপুর এলাকায় তাদের সুহৃদ ও শ্রীপুর থানা পুলিশের সহযোগিতায় সন্ধ্যায় শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা রোডস্থ্য একটি ভাংগারির দোকানে আনলোড করা মালামাল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক আটক করেছে। লুটপাটের ঘটনায় শুক্রবার দুপুরে ভালুকা মডেল থানায় প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের লিয়াজু অফিসার সৈয়দ আহসান আহাম্মেদ বাদী হয়ে মো: জামাল উদ্দিন আরিফসহ ৩০/৩৫ নামে একটি মামলা দায়ের করেছেন।

প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) লিয়াজু অফিসার সৈয়দ আহসান আহাম্মেদ জানান, উল্লেখিত সন্ত্রাসীরা এর আগেও প্রজেক্ট থেকে মালামাল লুট করেছিল।মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এস, আই জীবন জানান, শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা রোডস্থ্য একটি ভাংগারির দোকানে জব্ধকৃত ও শ্রীপুর থানায় আটককৃত লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক ভালুকা থানায় আনার প্রস্তুতি চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই