তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ-৫,নিজাম উদ্দিন জলিলের সমর্থকদের উল্লাস

নওগাঁ-৫,নিজাম উদ্দিন জলিল মনোনয়ন পাওয়ায় সমর্থকদের উল্লাস
[ভালুকা ডট কম : ০৮ ডিসেম্বর]
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৫ (সদর) আসনে দুইজনকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। গতকাল শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের ছেলে নিজাম উদ্দিন জলিলকে এই আসনের চূড়ান্ত প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর এলাকায় উল্লাস প্রকাশ করেছে তাঁর সমর্থকেরা।

নিজাম উদ্দিন জলিল (জন) ছাড়াও এই নওগাঁ-৫ আসনে দলীয় মনোনয়নের চিঠি পেয়েছিলেন বর্তমান সাংসদ আব্দুল মালেক। তবে শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এ ধরণের দ্বৈত মনোনয়ন দেওয়া ১৭টি আসনের চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় নওগাঁ-৫ আসনে লড়তে নিজাম উদ্দিন জলিলকেই চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। বিষয়টি জানাজানি হওয়ার পর নিজাম উদ্দিনের কর্মী-সমর্থকেরা এলাকায় উল্লাস প্রকাশ করেছেন। তাঁর সমর্থকেরা গতকাল বিকেলে শহরের সরিষাহাটির মোড়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে আনন্দ-উল্লাস প্রকাশ করে।

এ ব্যাপারে জানতে চাইলে নিজাম উদ্দিন জলিল বলেন, চূড়ান্ত মনোনয়ন আমাকেই দেওয়া হবে এ ব্যাপারে আমি সব সময় আশাবাদী ছিলাম। তারপরেও আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার পর কর্মী-সমর্থকেরা এখন আরও বেশি উজ্জীবিত হয়ে প্রচারণার কাজ করবে বলে আমি মনে করি। আমার ওপর বিশ্বাস রাখাই আমি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। এ বিষয়ে মন্তব্য জানতে আব্দুল মালেতের মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ না করায় তাঁর মন্তব্য জানা যায়নি।

নিজাম উদ্দিনের সমর্থক হিসেবে পরিচিত জেলা যুব লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম নেতা বলেন, নিজাম উদ্দিন জলিল বয়সে তরুণ হলেও তাঁর প্রতি এলাকার ভোটারদের ব্যাপক সর্মথন রয়েছে। কারণ, তাঁর বাবা প্রয়াত আব্দুল জলিল ব্যাপক জনপ্রিয় ছিলেন। এখনও মানুষ তাঁকে ভালোবাসেন। এবার নিজাম উদ্দিন বিপুল ভোটে জয়ী হবেন বলে আমাদের বিশ্বাস।

এই আসন থেকে নির্বাচন করতে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আব্দুল জলিল। ১৯৭৩ সাল থেকে  মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগ অংশগ্রহণ করা সব কটি নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন তিনি। ২০১৩ সালে তাঁর মৃত্যুর পর উপ-নির্বাচনে এখানে সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মালেক। ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনেও তিনি জয়ী হন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই