তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মহান বিজয় দিবস পালিত

নওগাঁয় মহান বিজয় দিবস পালিত
[ভালুকা ডট কম : ১৬ ডিসেম্বর]
নওগাঁয় যথাযোগ্য মর্যাদা, ভাব গাম্ভির্য্যরে ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস। সূর্যদয়ের সাথে সাথে শহরের মুক্তির মোড়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ফজলে রাব্বী বকু, নওগাঁ পৌরসভার পক্ষে কাউন্সিলর রাশিদুল আলম সাজু, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম, সিভিল সার্জন ডাঃ মোমিনুল হক, নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ আব্দুল বারী, নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি, জেলা প্রেস ক্লাব, নিরাপদ সড়ক চাই (নিসচা) জেলা কমিটি, নওগাঁ সরকারী কলেজ, বিএমসি সরকারী মহিলা কলেজ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ, আস্তান মোল্লা কলেজ, জেলা প্রানী সম্পদ বিভাগ, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, জেলা বিএনপি, প্রবাহ সংসদ, সড়ক ও জনপথ, এলজিইডি, গনপূর্ত বিভাগ, জেলা কারাগার, আইন ও সালিশ কেন্দ্র, এডাবসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন রাজনৈতিক দল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন।

সকাল ৯ টায় নওগাঁ ষ্টেডিয়ামে স্বেচ্ছায় রক্তদান, কুচকাওয়াজ, ছালাম গ্রহন, ডিসপ্লে প্রদর্শন করেন। বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরন করেন। পরে জেলা আওয়ামীলীগের অফিস কার্যালয় হতে একটি বিজয় মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুরনায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালীটির নেতৃত্বদের জেলা আ‘লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

এদিকে, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বাইপাস বিজয় স্মৃতি স্তম্ভে পুষ্প মাল্য অর্পন করেন। জেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে মুক্তিযোদ্ধা মঞ্চে ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভা উপলক্ষ্যে আলোচনা সভা ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের সাহার্য্য প্রদান করা হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষ্যে নওগাঁ ষ্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়, মুক্তির মোড় মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ও গভীর রাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য পরিবেশিত হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই