তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

স্বাধীনতা এলেও মানুষের মুক্তি আসেনি-ড.কামাল

স্বাধীনতা এলেও মানুষের মুক্তি আসেনি-ড.কামাল হোসেন
[ভালুকা ডট কম : ১৬ ডিসেম্বর]
জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশে স্বাধীনতা এলেও এখনও মানুষের মুক্তি আসেনি। মানুষের মুক্তির জন্য আমাদের আন্দোলন-সংগ্রাম অব্যাহত রাখতে হবে। মহান বিজয় দিবস উপলক্ষে আজ (রোববার) সকাল সাড়ে ১০টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

ড.কামাল হোসেন বলেন, যারা রুগ্ন রাজনীতি করে, যারা লাঠিয়াল ব্যবহার করে, যারা কালো টাকা ব্যবহার করে, যারা জনগণকে মর্যাদা দেয় না, তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। তাঁরা স্বাধীনতা ও স্বাধীনতার মূল্যবোধকে ঐক্যবদ্ধভাবে রক্ষা করবেন। তাঁরা বিশ্বাস করেন, ঐক্যবদ্ধ জনগণের বিজয় অনিবার্য।বিজয় উদ্‌যাপন করার জন্য আজকে তাঁরা এখানে (জাতীয় স্মৃতিসৌধে) সমবেত হয়েছেন। এত লোকজন উপস্থিত হয়েছে দেখে খুব উৎসাহিত হচ্ছেন। দেখে বোঝা যাচ্ছে, লোকের উপস্থিতি বাড়ছে, কমছে না। মানুষ সচেতন হচ্ছে। স্বাধীনতাকে যে মূল্য দিয়ে অর্জন করতে হয়েছে, তা এখানে এসে স্মরণ করা দরকার।

ড.কামাল হোসেন বলেন, লক্ষ লক্ষ লোক জীবন দিয়েছে। তাদের জীবনদানকে আমরা যেন সঠিকভাবে মূল্যায়ন করি, সে বিষয়ে আমাদের শপথ নেওয়া দরকার। যারা জীবন দিয়েছিল, তারা যে স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিল, যেখানে সব মানুষ নিরাপদে থাকবে, তাদের কাজকর্ম পাবে, দেশে আইনের শাসন থাকবে। গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ—এই চার মূলনীতি প্রতিষ্ঠার জন্য লাখো লাখো মানুষ জীবন দিয়েছিল। সেই বিষয়টি স্মরণ করতে করতে আমরা বলি, দেশকে এগিয়ে নিয়ে যাব। সঙ্গে সঙ্গে বলতে হবে, এখানে কোনো রকমের সন্ত্রাস, জোর জবরদস্তি, লাঠিয়ালদের ভূমিকা মেনে নেওয়া যায় না।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বলেন,আসুন আমরা ঐক্যকে সুসংহত করি। যে ঐক্যকে সামনে রেখে বিজয় অর্জন করেছিলাম, সেই শক্তিতে ঐক্যবদ্ধ থাকতে হবে। যেকোনো দিক থেকে এই ঐক্যের বিরুদ্ধে যারা লাগে, তাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। জাতীয় স্মৃতিসৌধে আরও উপস্থিত ছিলেন বিএনপির নেতা নজরুল ইসলাম খান, ঐক্যফ্রন্টের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, গণফোরাম নেতা মোস্তাফা মহসীন মন্টু প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই