তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ছায়া বিদ্যাপীঠ-মডেল স্কুলের আয়োজনে বিজয় উৎসব পালিত

ছায়া বিদ্যাপীঠ-মডেল স্কুলের আয়োজনে বিজয় উৎসব পালিত
[ভালুকা ডট কম : ১৭ ডিসেম্বর]
নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধকে জানার মধ্য দিয়েই বাংলাদেশের ইতিহাস জানবে। ছোট শিশুরাই বড় হয়ে আগামীতে দেশ উন্নয়নে অংশ নিবে। নিজ দেশের বিজয় সম্পর্কে জেনে গর্বিত হবে। তাই তাদেরও মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধে শহীদ ও বিজয় সম্পর্কে জানতে হবে।  ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বলাশপুরে ছায়া বিদ্যাপীঠ-মডেল স্কুল আয়োজন করে বিজয় উৎসব।

বিজয় উৎসবের অংশ হিসেবে ছিল আলোচনা ও  শিশুদের জন্য ব্যতিক্রমী পাপেট শো'র মাধ্যমে  মুক্তিযুদ্ধের গল্প বলা অনুষ্ঠান। স্বতঃস্ফূর্তভাবে শিশুদের ৭১ এ যুদ্ধের বিভিন্ন সময় ও বিজয়ের গল্প শোনান ময়মনসিংহের মুক্তিযুদ্ধের ফেরিওয়ালা মুক্তিযোদ্ধা বিমল পাল। তিনি শিশুদেরকে মুক্তিযুদ্ধের গল্প নিয়ে প্রানবন্ত এক মুহুর্ত উপহার দেন। পাপেট শো এর মাধ্যমে বিজয় দিবসের তাৎপর্য শিশুদের সামনে তুলে ধরা হয়।

পাপেট পরিচালনা করেন সাব্বির, রিপন, সালমা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশুরা অংশগ্রহণ করে। এসময় উপস্থিত ছিলেন ছায়া বিদ্যাপীঠ (মডেল স্কুল) এর পরিচালক অনন্ত ও বাবলী, সহকারী শিক্ষক শিল্পী আক্তার , ওহাবুল ইসলাম হৃদয়, ফারহানা ইয়াসমিন , খাদিজা আকন্দ আশা, মাহবুবুল ইসলাম সুজন, সানজিদা আক্তার , আশিকা রহমান মুনিয়া, সাদেকসহ বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই