তারিখ : ২০ অক্টোবর ২০১৭, শুক্রবার

এইমাত্র পাওয়া

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দারিদ্রতাকে হার মানালো নোমান

দারিদ্রতাকে হার মানালো নোমান    
[ভালুকা ডট কম : ২১ মে]
অভাবের কারণে বিদ্যালয়ের সামনে চানাচুর বিক্রি করে  নিজ পড়ালেখার খরচ চালিয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে নোমান সিদ্দিকী।কিন্তু এখন টাকার অভাবে তার উচ্চ শিক্ষা অসম্ভব হয়ে পড়েছে।

লক্ষ্মীপুর জেলা রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের কৃষক আবদুল কাদের হাওলাদারের ছেলে নোমান। অভাবের কারণে বিদ্যালয়ের সামনে চানাচুর বিক্রি করতো সে। নিজের ইচ্ছায় প্রতিবেশীদের কাছ থেকে ঋণ নিয়ে স্কুলের সামনেই চানাচুর, চকলেটের দোকান দিয়ে সেই আয়ের টাকায় লেখাপড়া চালাতো। বাবা আব্দুল কাদের অন্যের বাড়িতে কাজ করে চার ছেলে ও তিন মেয়েকে লালন পালন করতে হিমশিম খেতে হতো।

অভাবের সংসারের কথা চিন্তা করে নোমান নিজের আশা পূরণ করার জন্য চানাচুর বিক্রির টাকায় লেখাপড়া চালিয়ে যায়। অর্থের কারণে কখনও প্রাইভেট পড়তে পারেনি। পেট ভরে দু’বেলা খেতেও পারেনি, তেলের অভাবে দিনের আলোতে লেখাপড়া করতে হয়েছে। তবুও লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার এলকেএইচ উপকূলীয় উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে স্কুলের মান রেখেছে নোমান সিদ্দিকী।

এলকেএইচ উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান  জানান, নোমান ছাত্র হিসেবে মেধাবী। আমরা যতটা পেরেছি চেষ্টা করেছি। এখন অর্থের কারণে তার উচ্চ শিক্ষা অসম্ভব হয়ে পড়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই