তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে ঐক্যফ্রন্ট প্রার্থীরা

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে ঐক্যফ্রন্ট প্রার্থীরা
[ভালুকা ডট কম : ০৩ জানুয়ারী]
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি দিয়েছ জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সাত সদস্যর একটি প্রতিনিধি দল আজ (বৃহস্পতিবার) বিকেলে ইসিতে স্মারকলিপি জমা দেয়।

স্মারকলিপি জমা দেয়ার পর মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, নির্বাচনের নামে জাতির সঙ্গে তামাশা করা হয়েছে। দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাওয়া হয়েছে। যেখানে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা বিজয়ী হয়েছেন সেখানে কারচুপি হয়েছে কিনা—এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সেগুলোতেও ডাকাতি হয়েছে, তবে তারা কুলিয়ে উঠতে পারেনি। তিনি জানান,প্রার্থীরা নির্বাচনের বিভিন্ন অনিয়মের অভিযোগ জানিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদের নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২৮৮টি আসনে জয়লাভ করে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। নির্বাচনে মাত্র সাতটি আসনে জিততে পারে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ (বৃহস্পতিবার) আওয়ামী লীগ, তাদের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট ও মহাজোটের সংসদ সদস্যরা প্রায় সবাই শপথ নিয়েছেন। আর এর মধ্য দিয়ে সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। সংসদ ভবনে যখন শপথ গ্রহণ চলছিল, তখন বিএনপি ও ঐক্যফ্রন্টের ধানের প্রার্থীরা বৈঠকের জন্য জড়ো হচ্ছিলেন গুলশানের বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে। বৈঠক শেষে বিএনপি মহাসচিব বলেন,আমরা যেহেতু এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি, সেহেতু আমাদের জবাব স্পষ্ট। আমরা তো নির্বাচনের ফলাফলই প্রত্যাখ্যান করেছি। শপথ তো আজ হয়েই গেল আর কিসের শপথ।’#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই