তারিখ : ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর জেরিন পিএসসি পরীক্ষায় অনন্য দৃষ্টান্ত স্থাপন

নওগাঁর জেরিন পিএসসি পরীক্ষায় অনন্য দৃষ্টান্ত স্থাপন
[ভালুকা ডট কম : ০৬ জানুয়ারী]
নওগাঁর মেয়ে সারা জেরিন এক অনন্য দৃষ্টান্তর স্থাপন করেছে। সদ্য প্রকাশ হওয়া পিএসসি পরীক্ষায় সর্বোচ্চ ৬০০ নম্বরের মধ্যে ৬০০নম্বর পেয়ে দেশ সেরা হয়েছে এই জেরিন । নওগাঁর মহাদেবপুর উপজেলার কলোনী পাড়ার বাসিন্দা সারা জেরিনের এ সাফল্যে উচ্চচ্ছ্বিত মহাদেবপুরসহ নওগাঁবাসী। সাফল্যময় ফলাফলের অধিকারী এ  শিক্ষার্থীকে অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন মহল থেকে ।

সারা জেরিন  মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্ডেন থেকে এবারের পিএসসি পরিক্ষায় অংশ নেয় । পরীক্ষা দেওয়ার পর থেকে ভাল ফলাফল আশা ছিল তার । কিন্ত সকল কে তাক লাগিয়ে দেয় যখন দেখে ৬ টি পরীক্ষার প্রতিটিতে শতভাগ নম্বর অর্জন করা। সারা জেরিনের পিতা সারোয়া হোসেন পেশায় একজন সরকারী চাকুরীজীবী এবং মা গৃহিনী । দু’ভাই বোনের মধ্যে সারা জেরিন ছোট। পরিবারের নজরদারী আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিল সারা জেরিনের সাফল্যর অন্যতম কারন।

সারা জেরিনের বাবা সারোয়ার হোসেন বলেন, সারা জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পড়ার বিষয়ে কখনো চাপ দিতে হয়নি আমাকে। সে প্রবল ইচ্ছে শক্তিকে কাজে লাগাতো। তবে সে কোচিং বা প্রাইভেট কে খুব গুরুত্ব দিতো না ।

সারা জেরিন বলে, আমি পরিক্ষা দেওয়ার পর দৃঢ় আশা বাদি ছিলাম যে ট্যালেন্ট পুল পাবো। প্রতিটি পরীক্ষায় ১শ পাওয়ার ধারাবাহিকতা আগামীতেও ধরে রাখতে চাই। আমি ভবিষ্যতে একজন ভাল মানুষ হয়ে মানব সেবা করতে চাই। আমি বড় হয়ে ডাক্তার হতে চাই এবং অসহায়-গরীব মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চাই।

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, আমরা সারা জেরিনকে নিয়ে গর্বিত। তার ভেতর আলাদা একটা মেধা লক্ষ করি। সে অনুয়ায়ী তাকে দিক নির্দেশনা দিই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারা জেরিনের অন্যতম একটি দিক। পড়াশুনার পাশাপাশি সারা জেরিন গান কৌতুক ও আবৃত্তি করতো। সবক্ষেত্রেই তার সমান দখল।

নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মন্ডল বলেন, সারা জেরিন সৃষ্টিকর্তার প্রদত্ত মেধায় মেধাবী। এটা আমাদের দেশের মধ্যে নজির সৃষ্টিকারী একটি দৃষ্টান্তর। আমরা সারা জেরিনকে নিয়ে গর্বিত। আমরা তার আগামী জীবনের সফলতা কামনা করছি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই