তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূল হোতা আটক

পত্নীতলায় গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূল হোতা আটক   
[ভালুকা ডট কম : ০৮ জানুয়ারী]
নওগাঁর পত্নীতলায় সম্প্রতি একটি সংঘবদ্ধ চক্র বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর বিদ্যুৎ চালিত গভীর নলকুপের বৈদ্যুতিক মিটার চুরি করে সু-কৌশলে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে ফেরৎ দেয়ার ঘটনায় ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলী ওরফে বাবুল হোসেন বাবলুকে চুরির সরঞ্জামাদি সহ সোমবার সন্ধ্যায় পাশ্ববর্তী সাপাহার উপজেলার মাছ বাজার এলাকা থেকে আটক করেছে পুলিশ।

এঘটনার অন্যান্য আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী। আটক জাহান আলী ওরফে বাবুল হোসেন বাবলু (৪৪) বগুড়ার আদমদিঘী বড় আখিড়া গ্রামের ছহীর উদ্দীনের ছেলে।

জানাগেছে, গত কয়েক মাসে উপজেলার বিভিন্ন এলাকায় বিএমডিএ’র বিদ্যুৎ চালিত নলকুপের প্রি-পেইড মিটার গুলো হঠাৎ করেই চুরি হতে শুরু করে। তবে চোরেরা সু-কৌশলে পরবর্তীতে ঐসব কৃষকদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দাবী করে মিটার ফেরৎ দেয়ার আশ্বাস দিলে কৃষকরা বড় অঙ্কের টাকার বিনিময়ে তাদের চুরি যাওয়া মিটার গুলো ধান ক্ষেত থেকে কেউ কেউ ফেরৎ পেয়েছে বলেও জানাগেছে। এতে করে এলাকায় কৃষকদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।এঘটনায় উপজেলার কাঁটাবাড়ি এলাকার মৃত মোসলেম উদ্দীনের ছেলে জহুরুল ইসলাম তার মাঠের দুটি মিটার চুরি যাওয়ার ব্যাপারে বিকাশ নং সহ পত্নীতলা থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং- ০২, তাং- ০১/১১/২০১৮ ইং।

ঐ মামলার প্রেক্ষিতে থানা পুলিশ তদন্তের মাধ্যমে ১নভেম্বর-২০১৮ রাতেই উপজেলার গাহন গ্রামের মিস্টার (৪৫) কে তার বাড়ি থেকে আটক করে। আটক মিস্টারের তথ্য অনুযায়ী পত্নীতলা উপজেলা গেট সংলগ্ন একটি মেস থেকে চুরি যাওয়া সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ। এসময় জাহান আলী পালিয়ে যায়। পরবর্তীতে ৭ জানুয়ারী-২০১৯ সোমবার সন্ধ্যায় সহকারী পুলিশ সুপার পত্নীতলা সার্কেল রফিকুল ইসলাম ও অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তীর নেতৃত্বে এসআই শাহাদত হোসেন সহ সঙ্গিয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাশ্ববর্তী সাপাহার উপজেলার মাছ বাজার এলাকা থেকে ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলীকে আটক করে। আটকের সময় জাহান আলীর কাছ থেকে ৬টি ডিপ টিউবয়েলের বৈদ্যুতিক মিটার, ৯টি কাঁচি, ২ প্যাকেট পলিথিন, রশি, কাগজ পত্র ও ২টি মোবাইলসেট উদ্ধার করে পুলিশ। জাহান আলীর তথ্যমতে তার অপর এক সহযোগী সাপাহার উপজেলার বাহাপুর এলাকার মৃত আঃ জব্বারের ছেলে আনিছুর রহমান (৪৫) এসময় পালিয়ে যায়।

এব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলী দীর্ঘদিন পলাতক ছিল। প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে পুলিশ অভিযান চালিয়ে মিটার চুরির সংঘবদ্ধ চক্রটির এই মূল হোতাকে আটক করেছে। আটক জাহান আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তিনি আরো জানান, জাহান আলীর দেয়া তথ্যমতে সংঘবদ্ধ চক্রের অন্যান্য সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে এবং পলাতক আনিছুর এলাকার বিখ্যাত গরু চোর।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই