তারিখ : ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহ প্রেসক্লাবে শিক্ষক শরিফা খাতুনের সংবাদ সম্মেলন

ময়মনসিংহ প্রেসক্লাবে শিক্ষক শরিফা খাতুনের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১৫ জানুয়ারী]
অশালীন আচরন ও প্রানে মেরে ফেলার হুমকির ভয়ে স্কুলে যেতে পারছেন না  ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ধানীখোলা ক্লাষ্টারের ভাটিদাস পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফা খাতুন। প্রায় ৪(চার) মাস যাবত তিনি স্কুলে ক্লাস নিতে পারছেন না এবং বেতন তুলতে না পারায় কষ্টে দিনাতিপাত করছেন। স্কুলের প্রধান শিক্ষকের অশালীন আচরণ এবং স্কুলের ছাত্রকে অপমানে প্রতিবাদে আজ ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন করেন সহকারী শিক্ষক শরিফা খাতুন।

এসময় তিনি সাংবাদিকদের জানান, আগামী ২৩ জানুয়ারির মধ্যে এ বিষয়ে সমাধান না হলে আমি মাননীয় প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে আমরণ অনশন শুরু করবো। উল্লেখ্য, গত বছরের জুলাই ২৪ তারিখে স্কুলের প্রধান শিক্ষক আশরাফুল আলম ৫ম শ্রেণীর এক শিক্ষার্থী ছাদে প্রসাব করার অপরাধে তা চেটে খাওয়ান। এতে শরীফা খাতুন প্রতিবাদ করলে তাকে নানাভাবে হয়রানি করা হয়। গত ৩ অক্টোবর তিনি স্কুলে গেলে সাবেক সভাপতির ভাই সুরুজ্জামান চৌধুরী তাঁকে হাত টেনে ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাঁর সাথে অশালীন আচরণ করে। তাঁরই পরিপ্রেক্ষিতে  তিনি ৮ অক্টোবর ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি করেন। যাহার নং ৪২৩।

অন্যদিকে ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়৷এরপর তিনি উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি),জেলা প্রশাসক বরাবর আবেদন জানালেও এখন পর্যন্ত এর কোন সুরাহা হয়নি। দ্রুত এর সমাধান চেয়ে নিজ কর্মস্থলে ফিরতে চান শরিফা খাতুন। এ প্রসঙ্গে  মানবাধিকার কর্মী মাশরুফা মিমি জানান, একজন  শিশু শিক্ষার্থীসহ সহকারী শিক্ষককে মানসিক চাপ প্রয়োগ ও সহকারী  শিক্ষককে তাঁর কর্মস্থলে যেতে বাঁধা দেয়া, অশালীন আচরণ এসব মানবাধিকার লঙ্ঘন। আমাদের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ও তাঁর আত্মীয়স্বজন উপস্থিত ছিলেন। #   





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই