তারিখ : ২১ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শরীকরা বিরোধী দলে থাকলে সরকারের জন্য ভালো-কাদের

মহাজোটের শরীকরা বিরোধী দলে থাকলে সরকারের জন্য ভালো-কাদের
[ভালুকা ডট কম : ১৭ জানুয়ারী]
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ বলেছেন, মহাজোটের সব শরীক সংসদে বিরোধী দলে থাকবে। বিরোধী দলে থাকলেও মহাজোট কিংবা ১৪ দলের সম্পর্কের মধ্যে কোনো অবনতি হবে না। আগামী ১৯ ডিসেম্বরের সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশ আয়োজন উপলক্ষে প্রস্তুতি পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

এসময় ওবায়দুল কাদের বলেন,১৪ দলের সঙ্গে আমাদের যে সম্পর্ক সেটা হল রাজনৈতিক জোট। কাজেই রাজনৈতিক জোট আমাদের থাকবেই, ১৪ দল থাকবে। সংসদে তারা বিরোধী দলের আসনে বসলে এবং দায়িত্বশীল বিরোধিতা যদি তারা করেন, সেটা সরকারের জন্য ভালো, তাদের জন্যও ভালো।

এসময় তিনি আরো বলেন, ১৪ দলীয় ঐক্য তো রাজনৈতিক জোট, এরসঙ্গে নির্বাচন বা ঐক্যের কোনো সম্পর্ক নেই। এটা ভিন্ন জিনিস। এটা মনে রাখবেন মহাজোট বা জোটে বা ১৪ দলে কোন প্রকার টানাপোড়েন নেই। সংসদে বিরোধী দল থাকলে, সরকারের কাজ করতেও সুবিধা হবে। সরকারের কোন ভুল থাকলে তা সংশোধন করা যাবে। বিরোধিতা না থাকলে তো একতরফা কাজ চলবে।

এ সময় বিএনপিকে বেপরোয়া গাড়িচালকের সাথে তুলনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, পরাজিত বিএনপি বেপরোয়া হলেও সরকার ধৈর্যশীল। আওয়ামী লীগ বিশাল জয় অর্জনের সাথে দেশ ও মানুষের প্রতি বিশাল দায়িত্ব পেয়েছে বলে তারা মনে করেন।

এদিকে, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী শনিবার আওয়ামী লীগের ‘বিজয় উৎসব’ উপলক্ষে ওই দিন ঢাকার সড়ক ব্যবস্থাপনা বিষয়ে এক বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ (বৃহস্পতিবার) দেওয়া এ বিজ্ঞপ্তিতে ডিএমপি জানিয়েছে, কিভাবে অনুষ্ঠানস্থলে আসতে হবে, কোথায় যানবাহন পার্কিং করা যাবে, নগরের কোন কোন সড়ক ব্যবহার করা যাবে বা যাবে না।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বেলা ১১টায় ওই সমাবেশ শুরু হবে। অনুষ্ঠানে ঢাকা শহরসহ আশপাশের এলাকা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বাস, ট্রেন ও লঞ্চযোগে ওই দিন ভোর থেকেই ব্যাপক গণজমায়েত হবে। ওই দিন সবাইকে অনুষ্ঠানস্থল এবং এর আশপাশের এলাকা দিয়ে ভারী বা হালকা যানবাহনসহ যাতায়াত না করতে অনুরোধ জানানো হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই