তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ জানালেন শেখ হাসিনা

ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ জানালেন শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের আগামী ২ ফেব্রুয়ারি গণভবনে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (শনিবার) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জোটের স্টিয়ারিং কমিটির সব সদস্যের কাছে আলাদা আমন্ত্রণপত্র পাঠানো হয়।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী জানিয়েছেন, কুশল বিনিময় করার জন্য আগামী ২ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩টায় গণভবনে চায়ের দাওয়াত দেওয়া হয়েছে আমন্ত্রণপত্রে। সকালে তাঁদের দলীয় কার্যালয়ে পাঠানো আমন্ত্রণপত্র তাঁরা পেয়েছেন।

জাতীয় ঐক্যফ্রন্ট গণভবনের চা-চক্রে যাবে কি না- এমন প্রশ্নের জবাবে সুব্রত চৌধুরী বলেন, সেখানে যাওয়ার বিন্দুমাত্র আগ্রহ আমাদের নেই। নির্বাচের আগে তো গিয়েছিলাম। তাতে কী লাভ হয়েছে? মাঝখান থেকে নির্বাচনে অংশ নিয়ে অপমানিত হয়েছি, ক্ষতিগ্রস্ত হয়েছি। যেভাবে আক্রমণের শিকার হয়েছি, তাতে জীবনটাও চলে যেতে পারতো।এছাড়া এটা তো চা-চক্রের আমন্ত্রণ। সেখানে তো আলোচনার জন্য ডাকা হয়নি। সুতরাং আমার ব্যক্তিগত অভিমত, গণভবনে যাওয়ার কোনো দরকার নেই। আমরা নির্বাচনে অংশ নিয়েই ‘পাপ’ করেছি। নতুন করে আর কিছু করতে চাই না।

গণফোরামের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুজন কর্মকর্তা বেলা ১১টার দিকে তাঁদের দলীয় কার্যালয়ে আসেন এবং ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সব সদস্যের জন্য আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। আমন্ত্রণ পেয়েছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টু এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এর আগে গত বছরের ১ ও ৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দুই দফা গণভবনে সংলাপ করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। তবে সেই সংলাপে সমাধান পায়নি ঐক্যফ্রন্ট। আজও এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,আমাদের সঙ্গে যে সংলাপ হল, তখন তিনি যে কথাগুলো ‍দিয়েছিলেন, একটাও রাখেননি।

বিএনপি ৩০ ডিসেম্বরের নির্বাচনের ফলাফল বর্জন করেছে, তাই শপথ নেওয়া বা সংসদে যাওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রীর আহ্বানে বিএনপি সাড়া দেবে না বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বর্তমানে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন। কাল রোববার তাঁর দেশে ফেরার কথা আছে। ড. কামাল দেশে ফেরার পর এই আমন্ত্রণের বিষয়ে আনুষ্ঠানিক আলোচনা হবে বলে ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই