তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বনভোজনের খাবার খেয়ে শতাধিক শ্রমিক অসুস্থ্য

ভালুকায় বনভোজনের খাবার খেয়ে শতাধিক শ্রমিক অসুস্থ্য
[ভালুকা ডট কম : ০২ ফেব্রুয়ারী]
ভালুকা উপজেলার কাঠালী এলাকায় রোর ফ্যাশন নামে একটি সুয়েটার ফ্যাক্টরীতে বনভোজনের খাবার খেয়ে শনিবার অন্তত শতাধিক শ্রমিক অসুস্থ্য হয়ে পড়েছেন। অসুস্থ্য দুই পুলিশ সদস্যসহ ২০ জনকে ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও অন্যান্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর শনিবার সকালেই ফ্যাক্টরী ছুটি ঘোষণা করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ও শিল্পপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরেজমিনে ফ্যাক্টরী ও হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ওই সুয়েটার ফ্যাক্টরীতে বার্ষিক বনভোজন কারখানার ভিতরে অনুষ্ঠিত হয়। দুপুরে খাবারের পর অনেক শ্রমিক বমি ও ডায়রিয়াতে আক্রান্ত হয়ে পড়লে শুক্রবার রাত পর্যন্ত স্থানীয়ভাবে চিকিৎসা নেন। কিন্তু তাদের অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার সকালে দুই পুলিশ সদস্যসহ ২০ জনকে ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও অন্যান্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তিকৃতরা হলো-ভালুকা মডেল থানার কনস্টেবল নাজমুল ও হেলিম; কারখানার শ্রমিক সানিয়া, নেহার, সুমি, ইয়াসমিন, সিরাজুল ইসলাম, কুলসুম, মাসুদ, রেজাউল করিম, রিপন, রহিম, খাইরুল, মিজান, পারভীন, জালাল, মোকাররম, নাজমুল ও নিরব।

হাসপাতালে ভর্তি ওই মিলের শ্রমিক কুলসুম জানান, বৃহস্পতিবার বিকেলে আমরা প্রায় দেড় শতাধিক শ্রমিক মুরগীর মাংস দিয়ে খাওয়ার পরই আমাদের বাড়ির ছয়জনসহ প্রায় সকলেই অসুস্থ্য হয়ে পরে। কুলসুমের ছেলে ওই মিলের শ্রমিক ইমরুল হোসেন হৃদয় জানান, শনিবার সকালে আমি ফ্যাক্টরীতে কাজে যোগদান করি। খবর পাই মার অবস্থা খুবই খারাপ, পরে ছুটি না নিয়েই ফ্যাক্টরী থেকে ছুটে এসে মাকে হাসপাতালে নিয়ে এসে ভর্তি করাই। শুনেছি পরে ফ্যাক্টরী ছুটি দিয়ে দিয়েছে।

এলাকাবাসি জানান, বৃহস্পতিবারের ঘটনায় ফ্যাক্টরীর আশপাশে অনেক ভাড়াটিয়া বাড়িতেই শ্রমিক অসুস্থ্য অবস্থায় চিকিৎসা নিচ্ছেন।রোর সুয়েটার ফ্যাক্টরীর পরিচালক শামীম আহমেদ জানান, বৃহস্পতিবার বনভোজনের জন্য ঢাকা থেকে পাচক এনে পুলাও, মুরগী, গরু ও খাসির মাংস রান্না করা হয়। শুনেছি কিছু শ্রমিক অসুস্থ্য হয়ে পড়েছে, তাদের চিকিৎসার জন্য লোক পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থ্যা নেয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মিজানুর রহমান জানান, খাবারের সমস্যার জন্যই ফ্যাক্টরীর বিপুল সংখ্যাক শ্রমিকের এই অবস্থা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল জানান, বৃহস্পতিবার বনভোজন হয়েছে। কিজন্য এ ঘটনা ঘটেছে তা জানার জন্য উপজেলা স্বাস্থ্য পরিদর্শককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।#  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই