তারিখ : ১৭ জুন ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে অস্বচ্ছল আ.লীগ নেতার পাশে এমপি

গৌরীপুরে অস্বচ্ছল আ.লীগ নেতা নূরুল হকের পাশে দাঁড়ালেন এমপি নাজিম উদ্দিন
[ভালুকা ডট কম : ০৫ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নূরুল হক ৫০ বছর ধরে রাজনীতি করে আসছেন। কোনদিন নিজের জন্য কারো কাছে কিছু চাননি। কেউ আগ্রহী হয়েও তাঁকে সহযোগিতা করেননি।

এই ৫০ বছরে অনেক নেতার জীবনমানের উন্নতি হলেও ভাগ্যের পরিবর্তন ঘটেনি নূরুল হকের জীবনে। তাই জীবনের শেষ প্রান্তে এসে ৬৬ বছর বয়সে রাস্তার পাশে পান-সিগারেট বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন তিনি। নূরুল হকের এ মানবেতর জীবন-যাপনের দৃশ্যটি চোখে পড়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েলের।

এ বিষয়টি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপলোড দিলে স্থানীয় গণমাধ্যম কর্মীরা নূরুল হকের মানবেতর জীবন কাহিনী প্রকাশ করেন বিভিন্ন সংবাদপত্রে। বিষয়টি স্থানীয় এমপি প্রবীণ আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এর দৃষ্টিগোচর হলে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তিনি। নূরুল হককে ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা অনুদান দেন তিনি।

এমপি’র পক্ষ থেকে মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারী) গৌরীপুর পৌরসভার বাড়িওয়ালাপাড়া এলাকায় নূরুল হকের বাড়িতে গিয়ে তার হাতে এ অনুদানের টাকা তুলে দেন আওয়ামীলীগ নেতা ইকবাল হোসেন জুয়েল। অনুদানের টাকা পেয়ে এসময় আনন্দে কেঁদে ফেলেন নূরুল হক। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, ৫০ বছরের রাজনৈতিক জীবনে এটি তার প্রথম অনুদান প্রাপ্তি। এ টাকা দিয়ে তিনি ঘর উত্তোলন করবেন। অনুদান প্রদানের জন্য এমপি নাজিম উদ্দিন আহমদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

অনুদানের টাকা প্রদানকালে উপস্থিত ছিলেন গৌরীপুর প্রেসক্লাবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, অর্থ বিষয়ক সম্পাদক শামীম খান, সাবেক সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন, সাংবাদিক রাকিবুল ইসলাম রাকিব।

উল্লেখ্য দুঃসময়ের ত্যাগী এই নেতা নূরুল হক ১৯৭৭ সনে গৌরীপুর পৌর আওয়ামীলীগের প্রচার সম্পাদক, ৮১ সনে সাংগঠনিক সম্পাদক, ৮৬ সনে সহ-সভাপতি নির্বাচিত হন। ২০০৩ সনে গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নির্বাচিত হয়ে বর্তমানে এ পদে বহাল রয়েছেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই