তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আর কোনো রাখাইন বাংলাদেশে ঢুকতে পারবে না-পররাষ্ট্রমন্ত্রী

আর কোনো রাখাইন বাংলাদেশে ঢুকতে পারবে না-পররাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, মিয়ানমার সীমান্ত আগেই বন্ধ ছিল, এখন পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে আর কোনো রাখাইন অধিবাসী বাংলাদেশে ঢুকতে পারবে না। আজ (বুধবার) দুপুরে বাংলাদেশে সফররত জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মূলত রাখাইন আর্মি ও মিয়ানমার আর্মির মধ্যে সংঘর্ষের কারণে রোহিঙ্গাদের পর এবার বৌদ্ধ ও অন্যান্য এথনিক গ্রুপ দেশ ছাড়ছেন। তারা দেশ ছেড়ে বাংলাদেশে আসছেন। তবে আমরা বর্ডার সিল করে দিয়েছি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আগেই সীমান্ত খুলে দিয়েছি, ১০ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠিকে আশ্রয় দিয়েছি, এখন অন্যরা তাদের সীমান্ত খুলুক।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন,আমরা আর রোহিঙ্গাদের রাখতে পারব না। মিয়ানমারকে অবশ্যই ফেরত নিতে হবে, তবে তা অবশ্যই নিরাপদ প্রত্যাবাসন হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সঙ্কট কাটাতে রাখাইনে যে সেইফ জোনের প্রস্তাব দিয়েছেন সেটাও জোলিকে জানিয়েছি। জোলিকে বলেছি রোহিঙ্গা ইস্যুতে আর্ন্তজাতিক সম্প্রদায়েরও দায়িত্ব রয়েছে। রোহিঙ্গা সঙ্কট জিইয়ে থাকলে বিশ্বের স্বার্থ বিঘ্নিত হবে, সবার জন্য অমঙ্গল হবে। সকলের স্থিতিশীলতার জন্য রোহিঙ্গা সঙ্কট একটি হুমকি বলেও জানান তিনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই