তারিখ : ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে চাচার কবর সরানোর চেষ্টা,আহত-২

কালিয়াকৈরে চাচার কবর সরানোর চেষ্টা,আহত-২
[ভালুকা ডট কম : ১১ ফেব্রুয়ারী]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জাথালিয়া ফকিরপাড়া এলাকায় প্রায় ৩০ বছরের পুরোনো চাচার কবর তোলে ফেলার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে এক ভাতিজা ও তার ছেলের বিরুদ্ধে। এতে বাধা দিতে গিয়ে স্থানীয় সাবেক ইউপি সদস্যসহ দুইজন আহত হয়েছে। এ ঘটনায় গতকাল সোমবার সকালে ওই এলাকার লোকজন প্রতিবাদ জানিয়েছেন।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার জাথালিয়া ফকিরপাড়া এলাকার খুদি ফকির, কালু ফকির, মানিক ফকির ও গমর ফকির নামে চার ভাইয়ের ইজমালি একটি পারিবারিক করবস্থান রয়েছে। সেখানে তাদের পূর্বপুরুষের কবর দেওয়া হয়েছে। কিন্তু জমি বিরোধের জেরে ওই কবরস্থানে খুদি ফকিরের  প্রায় ৩০ বছরের পুরোনো কবরটি গত ২-৩ দিন ধরে তোলে ফেলার চেষ্টা করছে তার ভাতিজা হাফেজ ফকির ও হাফেজের ছেলে শাহিন ফকির। বিষয়টি জানতে পেরে খুদি ফকিরের পরিবারের লোকজন বাধা দিলে হাফেজ ফকির ও তার ছেলে শাহিন ক্ষিপ্ত হন।

গত রোববার বিকেলে ওই এলাকার মাতাব্বররা ও স্থানীয় লোকজন বিষয়টি মিমাংসার চেষ্টা করে। এসময় হাফেজ ও তার পরিবারের লোকজন খুদি ফকিরের ছেলেদের ওপর হামলা চালায়। তাদের ফেরাতে গেলে স্থানীয় সাবেক ইউপি সদস্য ফারুক হোসেনসহ দুজন আহত হয়েছেন। আহতদের স্থানীয় ফামেসীতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় স্থানীয় লোকজন গতকাল সোমবার সকালে ওই কবরস্থানের পাশে গিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম জানান, জমি বিরোধের জেরে প্রায় ৩০ বছরের পুরোনো কবরটি উঠিয়ে ফেলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিষয়টি মিমাংসা করতে গেলে উল্টো মাতাব্বরদের ও মৃত খুদি ফকিরের ছেলেদের উপর হামলা করে হাফেজ ফকির ও তার পরিবারের লোকজন। খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন গতকাল সকালে সেখানে গিয়ে ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই