তারিখ : ২২ এপ্রিল ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মাস্টার হাসপাতালে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত

ভালুকায় মাস্টার হাসপাতালে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১১ ফেব্রুয়ারী]
১০ই ফেব্রুয়ারী রোজ রবিবার সকাল সাড়ে ১০টায় ভালুকা বাজার পাঁচ রাস্তার মোড়, বাজার রোড এলাকায় মাস্টার হাসপাতালে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়। ভালুকা ফায়ার স্টেশন এই জনসচেতনতা মূলক অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করে। মহড়ায় অগ্নিকাণ্ড নির্বাপণের বিভিন্ন ধরনের কলা কৌশল দেখানো হয়। মহড়ায় নেতৃত্ব দেন ভালুকার ফায়ার স্টেশন অফিসার মোঃ রাকিবুল হাসান।  এতে ভালুকা ফায়ার স্টেশনের অন্যান্য  স্টাফরাও উপস্থিত ছিলেন ।

মহড়ায় হাসপাতাল, অফিস, মার্কেট ও বাসা-বাড়িতে হঠাৎ করে চুলা ও গ্যাস সিলিন্ডারের আগুন লেগে গেলে তা কীভাবে নির্বাপণ করা যায় ও ছোটখাটো তেলের আগুন নেভানো যায়, তা দেখানো হয়। এছাড়া অগ্নি দুর্ঘটনার পর প্রাথমিক চিকিৎসা পদ্ধতিও শেখানো হয়। মহড়ায় আরও অংশ নেয় ভালুকা মাস্টার হাসপাতালের সকল স্টাফ, মার্কেটের ব্যবসায়ী ও পথচারীবৃন্দ।

মাস্টার হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মুশফিকুর রহমান বলেন, হাসপাতাল ও মার্কেটের সবাই আগুন নেভানোর কৌশল দেখে ও অংশ নিয়ে খুব উপকৃত হয়েছে। কীভাবে আগুন নেভাতে হয়, তারা তা শিখেছে। ডাঃ মুশফিকুর রহমান মহড়া শেষে ভালুকা ফায়ার স্টেশন অফিসার, স্টাফ ও মার্কেট এবং হাসপাতালের সবাইকে এই মহতী উদ্যোগ আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই