তারিখ : ২৭ মার্চ ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে বারার বিলে গ্যাস অনুসন্ধান কূপে আগুন

ত্রিশালে বারার বিলে গ্যাস অনুসন্ধান কূপে আগুন উৎসুক জনতার ভির
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
পেট্রোবাংলার তেল-গ্যাস অনুসন্ধান বিভাগের কর্মীরা গত শনিবার বোরিং করে চলে গেলেও বোরিংয়ের মুখ থেকে বুদ বুদ আকারে ওঠা গ্যাসে আগুন দিয়েছে স্থানীয় উৎসুক জনতা। পরে সেই আগুনে অনেকে ভয়ে স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা একবার নিভিয়েও গেছেন। তবে এখানেই শেষ নয়। এখন অন্য বোরিংয়ের মুখেও জ্বলছে আগুন। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের বারার বিলে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার মঠবাড়ী ইউনিয়নের মঠবাড়ী  উত্তর পাড়া পল্লীবাজার থেকে প্রায় ৪০০ মিটার পশ্চিমে বারার বিলে তেল-গ্যাস অনুসন্ধানে পেট্রোবাংলার পক্ষ থেকে ওই বিল ও আশপাশের ধানের জমিতে ১৫টি স্থানে ৭০ফিট করে বোরিং করা হয়। বোরিং করা স্থানগুলোতে সাংকেতিক চিহ্নও দিয়ে যায় তারা। বোরিং করা ১৫টি স্থানের অধিকাংশের গোড়া দিয়েই বুদ বুধ করে উঠছে গ্যাস। তার মধ্যে ২টিতে স্থানীয় উৎসুক জনতা আগুন দিলে পাঁচ দিন যাবত একটানা জলছে আগুন। আবার উৎসুক মানুষ দেখার জন্য সেখানে ভিরও জমাচ্ছেন। দিনের বেলায় লোকজনের আনাগোনাতো আছেই  রাতের বেলায়ও বিলের মাঝে আগুন জলছে এমন দৃশ্য দেখতে অনেকে আসেন সেখানে। স্থানীয় জাহাঙ্গীরের ধানের ক্ষেতে এ আগুনটি জলছে। যদিও পেট্রোবাংলার পক্ষ থেকে ওই স্থানে কাউকে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

স্থানীয় সোহেল মিয়া জানান, পেট্রোবাংলার লোকজন শনিবার ৭০ফিট পাইলিং করে ১৫টি স্থানে। প্রতিটি স্থানেই আলাদা আলাদা দেয়া আছে সাংকেতিক চিহ্ন। আগুন জলছে অনবরত। ত্রিশাল ফায়ার সার্ভিস অফিসের ষ্টেশন অফিসার মুনিম সারোয়ার জানান, খবর পেয়ে আমরা শনিবার আগুন নিভিয়ে দিয়ে আসি।

পেট্রো বাংলার গনসংযোগ কর্মকর্তা মোঃ আরিফ জানান, এখানে সম্ভাব্য গ্যাস ফিল হতে পারে, তাই এখানে পেট্রোবাংলার পক্ষ থেকে পরিক্ষা মূলক কিছু কাজ করা হয়েছে। তবে এতে হতাশা বা ভয়ের কোন কারন নেই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই