তারিখ : ২৭ মার্চ ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ছুটি নেই শ্রমিকদের

গৌরীপুরে ছুটি নেই শ্রমিকদের
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
মহান শহীদ ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসে ছুটি মেলেনি ময়মনসিংহের গৌরীপুরে স্থানীয় তিন মিল-ফ্যাক্টরির শ্রমিকের। শুধু আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নয় মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও এসব মিল-ফ্যাক্টরিতে কাজ করতে হয় শ্রমিকদের।সরকারি ছুটির নির্দেশনাকে অমান্য করে চলছে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের পাশে গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউপিতে অবস্থিত এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেড ওয়েল মিল, কৃষাণী রাইস ব্রান ওয়েল মিল ও তাল্লু স্পিনিং মিল (সুতা তৈরীর ফ্যাক্টরি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারী) সকালে উল্লেখিত ওয়েল মিল ও সুতার মিলে শ্রমিকদের কাজে যোগদান করতে দেখা গেছে। এসময় নাম প্রকাশ না করার শর্তে অনেক শ্রমিক অভিযোগ করে সাংবাদিকদের জানান, বিজয় দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্বাধীনতা দিবসসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও তাদেরকে কাজ করতে হয়। এ নিয়ে কেউ প্রতিবাদ করলে মিল/ফ্যাক্টরি কর্তৃপক্ষ তাদের চাকরি থেকে ছাঁটাইয়ের হুমকি দিয়ে থাকেন। তাই নীরবে এসব বৈষম্য সহ্য করে পেটের দায়ে তারা চাকরি করে আসছেন।

এ বিষয়ে মন্তব্য জানতে উল্লেখিত মিল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে স্থানীয় সাংবাদিকদের মিলের ভেতরে ঢুকতে দেয়া হয়নি। পরে এগ্রোটেক ইন্টারন্যাশনাল লি. মিলের ০১৭১২-৪৯২৬৯৫ (এডমিন), ০১৮৯-৬৪১৬৫৭ (অফিস) এ মোবাইল নাম্বারে কল করা হলে অপর প্রান্ত থেকে কেউ রিসিভ করেননি। কৃষাণী রাইচ ব্রান ওয়েল মিলের ম্যানেজার মানিকের ০১৯৯২০২৮১০৫ এ মোবাইল নাম্বারে কল করা হলে অপর প্রান্ত থেকে একজন রিসিভ করে বলেন এটা কৃষাণীর ম্যানেজারের নাম্বার নয়। মন্তব্য জানতে তাল্লু স্পিনিং মিলের এজিএম মাহবুবুর রহমানের ০১৭১১৫-৮৪৯২৮৬ এ মোবাইল নাম্বারে কল করা হলে তিনি রিসিভ করেননি।

এ ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমকে অবগত করা হলে তিনি জানান, এর আগে বিজয় দিবসে শ্রমিকদের ছুটি প্রদান না করায় উল্লেখিত মিলের কর্তৃপক্ষকে প্রশাসনের পক্ষ থেকে সর্তক করা হয়েছিল। আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসে শ্রমিকদের ছুটি না দিয়ে মিল কর্তৃপক্ষ সরকারি নির্দেশনা অমান্য করেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে তিনি জানান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই