তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে রাস্তা বন্ধ করে দেওয়ায় কারখানা কর্তৃপক্ষ বিপাকে

কালিয়াকৈরে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় কারখানা কর্তৃপক্ষ বিপাকে
[ভালুকা ডট কম : ২৩ ফেব্রুয়ারী]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকায় নির্মানাধীন ডিসক্রিট ফ্যাশন ওয়ার লিঃ নামে একটি গামর্ন্টেস কারখানায় চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় বিপাকে পরেছে কারখানা কর্তৃপক্ষ বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বন বিভাগের জমির উপর দিয়ে পূর্বথেকেই জনগণের চলাচলের রাস্তা হিসেবে পরিচিত। স্থানীয় লোকজন ওই রাস্তাটি ব্যবহার করে আসছিল। এব্যপারে বন কর্তৃপক্ষ কোন প্রকার বাধা প্রদান করেনি। কারখানা নির্মান কাজ শুরু করার পর পরই কালিয়াকৈর রেঞ্জের আওতাধীন চন্দ্রা বিট অফিসের লোকজন বাধা প্রধান করতে থাকে। এক পর্যায়ে তাদের রাস্তার মাঝ বরাবর খনন করে রাস্তা বন্ধ করে দেয়। এতে বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শিল্প কারখানার নির্মান কাজে বিঘ্ন ঘটে।

কারখানা কর্তৃপক্ষ জানায়, কয়েকদিন আগে বিট অফিসের লোকজন ওই কারখানায় তাদের বৈধ জমিতে কোন প্রকার নোটিশ ছাড়াই অবৈধভাবে প্রবেশ করে জমি মাপের কাজ করে। কারখানায় কর্মরত শ্রমিকদের বিভিন্ন প্রকার হুমকি প্রদান করে কাজ বন্ধ করে দেয়। এতে কারখানা কর্তৃপক্ষ ব্যপক ক্ষতির সম্মুক্ষীণ হয়। ওই জমি সোনালী ব্যংকের কাছে মডগেজ দিয়ে লোন নিয়ে কার্যক্রম শুরু করে। এভাবে বিনা নোটিশে কাজ বন্ধ করে দেওয়ায় ব্যংক লোন পরিশোধে প্রভাব পরবে বলেও জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। কালিয়াকৈর পৌরসভা থেকে রাস্তাটি সচল ও চলমান বলে একটি প্রত্যয়ন পত্র প্রদান করেছে। কারখানার ভিত্তি প্রস্তর স্থাপনের পূর্বেই গাজীপুর ডিসি অফিসের সার্বয়ারের মাধ্যমে ডিমারগেশন করান কারখানা কর্তৃপক্ষ। সেই ডিমারগেশনকে ওপেক্ষা করে বিট অফিসের লোকজন অবৈধভাবে কারখানার বৈধ জমিতে প্রবেশ করে কাজে বাধা দেওয়ার অভিযোগও করেন কারখানা কর্তৃপক্ষ।

এ ব্যপারে ওই কারখানার চেয়ারম্যান আবু তালহা খান বলেন, বনের জমি অনেকেই দখল করে আছে আমি দখল করিনি পূর্বের চলমান রাস্তাটি ব্যবহার করতে চেয়েছি। এছাড়া ওই জমিতে প্রবেশ করার মত অন্য কোন বিকল্প রাস্তা নেই।

কাজ বন্ধ করে দেওয়ার ব্যপারে চন্দ্রা বিট কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম বলেন, আমরা ওই কারখানার চেয়ারম্যানকে ফোনে জানিয়ে জমি মাপের কাজ করেছি। কোন নোটিশ করা হয়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই