তারিখ : ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরী

আগামী কাল রবিবার ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরী উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ
[ভালুকা ডট কম : ০৯ মার্চ]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে  ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরী বাস্তবায়িত হচ্ছে। ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরীর থীম নির্ধারণ করা হয়েছে ‘যোগ্য নেতৃত্ব উন্নত দেশ’। আগামী কাল রবিবার বিকেল সাড়ে ৪টায় রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আব্দুল হামিদ স্কাউট জাম্বুরীর উদ্বোধন করবেন বলে সাংবাদিক সন্মেলনে জানিয়েছেন বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার (জনসংযোগ,প্রচার,প্রকাশনা ও মার্কেটিং) সারোয়ার মোহাম্মদ শাহরিয়ার।

বাংলাদেশ, ভারত, নেপাল, ভূটান, মালদ্বীপ, শ্রীলংকা, আফগানিস্থান, ব্রুনাই দারুস সালাম, আমেরিকা, ইংল্যান্ড, ফিলিপাইন এর স্কাউট ও কর্মকর্তা  ইতোমধ্যেই হাজির হয়েছে। স্কাউটদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে জাম্বুরী ময়দান।

মৌচাকে পৌছানোর পর পরই  তাদের জন্য নির্ধারিত তাঁবু বুঝে নিয়ে তাঁবু এলাকা গুছিয়ে বাসযোগ্য করে গড়ে তোলায় ব্যস্ত সময় পার করছে।  একদিকে চলছে তাঁবু এলাকা গোছানো অন্যদিকে চলছে রান্না ও স্কাউট কার্যক্রমে অংশ গ্রহণের প্রস্ততি। এপর্যন্ত দেশ বিদেশের ১১হাজার স্কাউট ও গার্লস ইন যোগ দিয়েছে।  ১৯৭২ সালে ৫৬ হাজার ৩শত ২৫ জন সদস্য নিয়ে বাংলাদেশ স্কাউটস তার যাত্রা শুরু করেছিল।

বর্তমানে বাংলাদেশের স্কাউট সদস্য সংখ্যা প্রায় ১৭লক্ষ, আর  গার্ল ইন-স্কাউটিং এর সদস্য সংখ্যা মোট সদস্য সংখ্যার ২০%। আগামী ২০১২ সালের মধ্যে স্কাউট সদস্য সংখ্যা ২১ লাখে উন্নীত করার মহাপরিকল্পনা নিয়ে কাজ করছে বাংলাদেশ স্কাউট।  বাংলাদেশ স্কাউটের ব্যবস্থাপনা ও পরিচালনায় শুক্রবার থেকে শুরু  হওয়া এজাম্বুরী ১৪মার্চ পর্যন্ত চলবে বলে সাংবাদিক সন্মেলনে জানানো হয়।

সাংবাদিক সন্মেলনে  উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান,জাতীয় কমিশনার (্এডাল্টস ইন স্কাউটিং) ফেরদৌস আহম্দে, জাতীয় উপ-কমিশনার আন্তযাতিক ফাহমিদা আলম, বাংলাদেশ স্কাউটের নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস,১০ বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরীর  প্রচার,প্রকাশনা ও ডক্যুমেন্টেশন কমিটির সমন্বয়কারী মীঃ মোঃ ফারুক।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই