তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বর্তমান সময়ের মানুষ স্বার্থপরতার দাস- রাবি উপাচার্য

বর্তমান সময়ের মানুষ স্বার্থপরতার দাস- রাবি উপাচার্য
[ভালুকা ডট কম : ১০ মার্চ]
বর্তমান সময়ের মানুষ স্বার্থপরতার দাস উল্লেখ করে সেই স্বার্থপরতা থেকে বের হয়ে দেশ ও জাতির সেবার জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। রোববার বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন ‘তোমরা বিদ্যা অর্জন এবং তীব্র প্রতিযোগিতার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছো। ভর্তি হয়েছো ভালো মানুষ হবে বলে। তবে বিদ্যা অর্জন করলেও শুধু বিদ্যান হওয়া যায় না। বিদ্যা অর্জন করে সনদ দেখাতে পারে কিন্তু কেউ শিক্ষিত হওয়ার সনদ দেখাতে পারবে না। তাই তোমাদেরকে প্রকৃত শিক্ষিত হতে হবে।

দুপুর ১২ টায় আয়োজিত ওই অনুষ্ঠানে নবীন বরণ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারীর সঞ্চালনায় স্বাগত বক্তৃতা রাখেন ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক প্রমুখ।

এছাড়া নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন ফাইন্যান্স বিভাগের খন্দকার অভিষেক ইবনে শামস এবং মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে ইসরাত জাহান। এছাড়া অনুষ্ঠানে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকারসহ বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এর পর ধর্মগ্রন্থ থেকে পাঠ, শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তৃতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই