তারিখ : ২৪ এপ্রিল ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার বন ভূমিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান

ভালুকার বন ভূমিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান
[ভালুকা ডট কম : ১১ মার্চ]
ভালুকা উপজেলার হবিরবাড়ী বিটের আওতায় কয়েকটি মৌজায় গেজেট ভূক্ত বন ভূমিতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে সারাসী অভিযান শুরু করেছেন ভালুকার বন বিভাগ। সম্প্রতি ভালুকা ডট কম এ প্রকাশিত বন ভূমি দখল করে বাড়ী ঘর নির্মানকারীদের খরব প্রকাশিত হওয়ায় নরে চড়ে বসেছে ময়মনসিংহ বন বিভাগ।

গত কদিন যাবৎ হবিরবাড়ী বিটের আওতায় হবিরবাড়ী মৌজায় বনের গেজেট ভূক্ত দাগে অবৈধ ভাবে দখল কারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু করে বন বিভাগ। হবিরবাড়ী মৌজায় দাগ নং ৯, ১৯, ৭৮, ১৫৪, ১৭৫, ১৮৫ এবং মেহেরা বাড়ী মৌজায় ১০১, ১৬০ নং দাগসহ আরও কয়েকটি দাগে অবৈধ ভাবে ভূমি দস্যুরা বাড়ী ঘর নির্মান শুরু করলে বন বিভাগ বাড়ী ভাংচুর করে নির্মান কারীদের বিরুদ্ধে মামলা দায়ের করে যাচ্ছে।

এ ব্যাপারে ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, সাবেক প্রধান বন সংরক্ষক দূর্নীতির দায়ে সাজা প্রাপ্ত বন খেকো ওসমান গণির কোন উত্তরসরী বর্তমানে বন বিভাগে কর্মরত নেই তিনি বলেন এখন বন সংরক্ষনের জন্য বন বিভাগ গোরে দাড়িয়েছে।

তিনি আরও বলেন উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে আর যাতে কোন ভূমি দস্যু বন ভূমিতে অবৈধ ভাবে পাঁকাবাড়ী বা স্থাপনা নির্মান করতে না পারে সে জন্য প্রয়োজনীয় আইনানুক ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে ভালুকা রেঞ্জার মোজাম্মেল হোসেনের নেতৃত্বে বিট অফিসার রফিকুল ইসলাম ও প্রয়োজনীয় সংখ্যক বন রক্ষিদের নিয়ে এই উচ্ছেদ অভিযান  পরিচালিত হচ্ছে। তিনি বলেন, ময়মনসিংহের জেলা বন কর্মকর্তা রহুল আমীনের নির্দেশে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে।

প্রকাশ সম্প্রতি হবিরবাড়ী বিট এলাকায় গেজেট ভূক্ত বন ভূমি অবৈধ ভাবে দখল করে ভূমি দস্যুরা পাঁকা বাড়ী ও স্থাপনা নির্মান করে এবং বিভিন্ন শিল্পপতিদের হাতে বন ভূমি তুলে দিয়ে হবিরবাড়ী এলাকায় গড়ে তুলা হয়েছে শিল্প শহর। এই উচ্ছেদ অভিযানের আওতায় পড়েছে প্রায় শাতাধিক ভূমি দস্যু। ফলে এলাকার পরিবেশ মারাত্নক ভাবে হুমকির সন্মুখীন হয়ে পড়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই