তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আন্তর্জাতিক অঙ্গনে রাবি শিক্ষার্থীরা

আন্তর্জাতিক অঙ্গনে রাবি শিক্ষার্থীরা
[ভালুকা ডট কম : ১৫ মার্চ]
সাউথ-এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ূথ ফেস্টিভাল (সাওফেস্টে) অংশগ্রহন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একদল তরুণ শিক্ষার্থী। সম্প্রতি ভারতের রায়পুরে পন্ডিত রবিশঙ্কর বিশ্ববিদ্যালয়ে সাপ্তাহ ব্যাপি এই অনুষ্ঠানে যোগদান করেন তারা।

সাউথ-এশিয়ান দেশসমূহের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার মননে এসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ  প্রতিবছর এই উৎসবের আয়োজন করে থাকে।

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের মাহবুবুর রহমান, লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ফাহমিদা আফরোজ,  ফিন্যান্স বিভাগের ইমরুল হাসান প্রমুখ। তারা সকলেই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

সৃজনশীল ও সচেতনতা বৃদ্ধিমূলক পোস্টর তৈরি, মাটির মডেল, সঙ্গীত, মুকাভিনয়, লোকসংস্কৃতি, লোকনৃত্য, বিতর্ক ইত্যাদি কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। এতে শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে সনদপদ ও ক্রেস্ট প্রদান করা হয়।এবার উৎসবে বাংলাদেশ, ভারত, ভুটান, মায়ানমার, নেপাল, মরিশাস, শ্রীলংকাসহ ১০টি দেশ হতে প্রায় ৬০০ শিক্ষার্থী ও কর্মকর্তা অংশগ্রহন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই