তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহে দুই ভাইকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড

ময়মনসিংহে দুই ভাইকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড
[ভালুকা ডট কম : ২০ মার্চ]
ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কোদালধর এলাকায় দুই ভাইকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও অপর তিন আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। বুধবার দুপুরে ময়মনসিংহ বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. এহ্সানুল হক এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- তারাকান্দা উপজেলার রামচন্দ্রপুরের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫৫), তার ছেলে আনোয়ার হোসেন (৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী (৬২)।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে পূর্বশত্রুতার জেরে ২০০১ সালের ৪ আগস্ট দুপুুরে ধারালো রাম দা ও বল্লমের আঘাতে আসামিরা মৃত হাফিজ উদ্দিনের দুই ছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে হত্যা করে পালিয়ে যায়। পরে ৪ আগস্ট নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নামে মামলা করেন। মামলা দায়েরর পর বিভিন্ন জায়গা থেকে ২২ জন আসামি গ্রেফতার করে পুলিশ। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৫ জন সাক্ষীর সাক্ষ্য ও যুক্তিতর্ক শুনে বিচারক বুধবার এই রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট শেখ আবুল হাসেম। এছাড়াও বাদীপক্ষে অ্যাডভোকেট আব্দুর গফুর, বিশ্বনাথ পাল এবং আসামিপক্ষে অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলাটি পরিচালনা করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই