তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় আলোক প্রজ্জ্বলন

নিউজিলান্ডে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে
নওগাঁয় আলোক প্রজ্জ্বলন
[ভালুকা ডট কম : ২০ মার্চ]
নিউজিলান্ডে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে নওগাঁয় মঙ্গলবার সন্ধ্যায় আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হয়েছে। শহরের প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার মুক্তমঞ্চের সামনে স্থানীয় সমাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ এই কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচির শুরুতে নিউজিলান্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে একুশে পরিষদের সভাপতি ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে এবং পরিষদের সাধারণ সম্পাদক মেহমুদ মোস্তফার সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টা ওহিদুর রহমান, সজল কুমার চৌধুরী, শরিফুল ইসলাম খান, মর্ত্তুজা রেজা, বিন আলী পিন্টু, নাইস পারভিন প্রমুখ।

বক্তারা বলেন, নিউজিলান্ডের মসজিদে মুসল্লীদের উপর হামলার ঘটনা নিঃসন্দেহে একটি সন্ত্রাস ও জঙ্গি হামলা। কারণ হামলাকারী ব্যক্তি একটি বিশেষ আদর্শে অনুপ্রাণিত হয়ে এই হামলা চালিয়েছে। বিশ্বে ক্রমেই ভিন্ন ধর্মের, বর্ণের ও আদর্শের মানুষের ওপর এ ধরণের হামলার ঘটনা ঘটছে। ওই হামলায় ৫০ জন নিরীহ মুসলমান প্রাণ হারিয়েছে। যা কখনোই কাম্য হতে পারে না। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই। ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই এক হয়ে সন্ত্রাসবাদকে মোকাবিলা করার আহবান জানান বক্তারা। বক্তব্য শেষে নিহতদের স্মরণে প্যারিমোহন সাধারণ গ্রন্থাগার মুক্তমঞ্চে আলোক প্রজ্জ্বলন করেন সংস্কৃতিকর্মীরা।

উল্লেখ্য, গত শুক্রবার নিউজিল্যান্ডে দ্বিতীয় বৃহত্তম শহর ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় পাঁচ বাংলাদেশিসহ অন্তত ৫০ জন মুসলিম নিহত হন এবং আহত হন আরও অর্ধশত। অল্পের জন্য প্রাণে বেঁচে যান বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই