তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচনে জনগণের আস্থা নেই- রিজভী

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনেও প্রমাণিত
নির্বাচনে জনগণের আস্থা নেই- রিজভী
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে এসেও ভোটার উপস্থিতি না থাকার সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী। তিনি বলেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনেও প্রমাণিত হয়েছে; জনগণ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আজ (রোববার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

দেশে গুম খুন হত্যা এখনো অব্যাহত রয়েছে, অভিযোগ করেন তিনি বলেন, ক্ষমতা ধরে রাখতে বিরোধী দল ও মতকে দমনে এমন কোনও বর্বর ও নির্দয় পন্থা নেই, যা সরকার করছে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে এই গুম-খুন হচ্ছে। এরসঙ্গে সরকারের উচ্চপর্যায়ের লোকজন জড়িত বলে তথ্য-প্রমাণসহ বিদেশি সংবাদ মাধ্যমে ফলাও করে প্রচার হচ্ছে। নিজেদের ব্যবসায়িক কারণেও গুম করা হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

কাতারভিত্তিক সংবাদ সংস্থা আল জাজিরার ওয়েবসাইট সরকার ব্লক করে দিয়েছে দাবি করে তিনি  বলেন, আল জাজিরা’র এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টার বিরুদ্ধে তিনজনকে গুম করার অভিযোগ রয়েছে। প্রচ্ছায়া লিমিটেডের তিন কর্মচারীকে তুলে নিয়ে গুম করা হয়। সম্প্রতি এই প্রতিবেদন প্রকাশের পর বাংলাদেশে আল জাজিরা সাইট ব্লক করে দিয়েছে সরকার।

সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে না উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশে আল জাজিরার সাইট বন্ধ করে সরকার আবারও প্রমাণ করলো, সত্যকে গলা টিপে ধরে রাখতে চায় তারা। বাকশাল পুনঃপ্রতিষ্ঠা করতে গিয়ে গণমাধ্যমকে তারা হত্যা করছে। সত্য প্রকাশের কারণে সরকার চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি, ইসলামী টিভি, পিস টিভি বন্ধ করে দিয়েছে। এছাড়া আমার দেশসহ বহু প্রিন্ট মিডিয়াও বন্ধ করা হয়েছে।

এদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নির্বাচন করে এ সরকার ক্ষমতায় আসেনি। নির্বাচনের নামে এতো বড় তামাশা আগে কেউ করতে পারেনি। যে দুঃসাহস পাকিস্তানি হানাদার ও ব্রিটিশরাও করেনি, সেটা করেছেন এই সরকার। আজ (রোববার) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি দাবিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়াকে আজীবন আটকে রাখবেন, এটা কখনই সম্ভব না। এটা সাময়িক। সময়ের ব্যবধানে আইনের শাসন প্রতিষ্ঠা করেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে। এখন আইনের শাসন নেই বলেই দেশে যা ইচ্ছে সরকার করছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই