তারিখ : ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৯

বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৯
[ভালুকা ডট কম : ০৭ এপ্রিল]
৭ই এপ্রিল-২০১৯ রবিবার "বিশ্ব স্বাস্থ্য দিবস"। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও দিবসটি উদযাপন উপলক্ষে সরকারি ও বেসরকারি সংস্থা সমূহ বিভিন্ন কর্মসূচি পালন  করবে। এবারের বিশ্ব স্বাস্থ্য দিবসের শ্লোগান হলো ‘সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’।

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বিভিন্ন  কর্মসূচির মধ্যে রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান, সেমিনার, স্যুভেনির প্রকাশ, স্বাস্থ্য শিক্ষা প্রদর্শনী, জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, সড়কদ্বীপ সজ্জিতকরণ, চলচ্চিত্র প্রদর্শনী, জারীগান, সরকারি ও বেসরকারি সংস্থার উদ্যোগে বিভিন্ন স্বাস্থ্য সমস্যার ওপর আলোচনা অনুষ্ঠানসহ অন্যান্য কার্যক্রম।

১৯৪৮ সালের ৭ই এপ্রিল গঠন করা হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সুদীর্ঘ ৬৯ বছর যাবৎ মানুষের সুস্থতা নিশ্চিত করা ও জীবন রক্ষার শপথ নিয়ে পরিচালিত হতে থাকে  সংস্থাটি। আর সেজন্যই ৭ই এপ্রিল'কে  আনুষ্ঠানিকভাবে বিশ্ব স্বাস্থ্য দিবস বলে ঘোষণা করা হয়। ১৯৫০ সাল থেকেই সারা বিশ্বের মানুষের স্বাস্থ্য সুরক্ষার বার্তা নিয়েই প্রতিবছর পালিত হয় বিশ্ব স্বাস্থ্য দিবস। প্রতিবছর সংস্থাটি এমন একটি স্বাস্থ্য বিষয় নেয়, যা বিশেষ করে সারা পৃথিবীর মানুষের জন্যই গুরুত্বপূর্ণ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই