তারিখ : ২০ জুলাই ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়ার জামিনে সরকারই বড় বাধা-রিজভী

খালেদা জিয়ার জামিনে সরকারই বড় বাধা-রিজভী
[ভালুকা ডট কম : ০৮ এপ্রিল]
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনে মুক্তি পেতে সরকারের নির্দেশই সবচাইতে বড় বাধা হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন,মানবিক কারণে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার বিষয়ে অ্যাটর্নি জেনারেল যে বক্তব্য দিয়েছেন, যদি তাই হয়, তবে তিনি বারবার মিথ্যা মামলায় বেগম জিয়ার জামিন পেতে বাধা দিচ্ছেন কেন?

আজ (সোমবার) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আদালতের ওপর প্রভাব খাটিয়ে দেশনেত্রীকে জামিন দেয়া হচ্ছে না। আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই- নিঃশর্তভাবে দেশনেত্রীকে মুক্তি দিতে হবে।

রিজভী বলেন, দেশনেত্রীর চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দেয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল এবং আওয়ামী লীগের নেতাদের বক্তব্য বিপরীতধর্মী। এতে বোঝা যায় তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা নিয়ে নিষ্ঠুর তামাশা করছেন।

এর আগে, গতকাল রাজধানীতে পুলিশ স্টাফ কলেজে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে এখনো কোনো আবেদন সরকারের কাছে আসেনি। আবেদন জমা পড়লে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, সরকারের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার মুক্তি এবং অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করছে। একমাত্র খালেদা জিয়া আবেদন করলেই প্যারোলে মুক্তি নিয়ে বিবেচনা করা হবে, না হয় বিবেচনার কোনো প্রশ্নই আসে না।

তাছাড়া, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ একই দিনে ভিন্ন এক অনুষ্ঠানে মন্তব্য করেছেন, আন্দোলন করে বেগম জিয়ার মুক্তি সম্ভব নয় তাকে মুক্ত করতে হলে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা ছাড়া দ্বিতীয় আরেকটি উপায় আছে, তা হলো রাষ্ট্রপতির কাছে তার অপরাধের দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন, তবে রাষ্ট্রপতি ক্ষমা করতে পারেন। বলে মন্তব্য করেছেন একই দিন দুপুরে এ মন্তব্য করেন তিনি।

বেগম জিয়ার মুক্তির দাবীতে গতকাল রাজধানীতে আয়োজিত এক গণঅনশন কর্মসূচিতে জাতীয় ঐক্য ফ্রন্টের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, বেগম জিয়া প্যারোলে মুক্তি চাইলে তা হবে তার জন্য রাজনৈতিক মৃত্যু। সরকার নিজেই বাধ্য হবে তাকে মুক্তি দিতে। গণ অনশন কর্মসূচিতে বিএনপি নেতারা আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই