তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি শিক্ষার্থীদের মানববন্ধন
[ভালুকা ডট কম : ১১ এপ্রিল]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোতে গেস্ট রাখাসহ বিভিন্ন অনিয়ম বন্ধের দাবিতে দ্বিতীয় দিনের মত মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে রহমতুন্নেসা হলের আবাসিক শিক্ষার্থী ইসমত আরা জেরিন বলেন, ছাত্রী হলগুলোতে গেস্ট রাখার দাবি নিয়ে আজ আমরা রাস্তায় নেমেছি। হলে শুধু ‘মা’কে রাখার নিয়ম করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গেস্ট বলতে কি শুুধু আমাদের মা’ই বুঝায়? আমার যদি কোনো ছোট বোন থাকে, আর মা যদি রাজশাহী আসে তাহলে আমার ছোট বোনকে কি রেখে আসবে? এখানে নিজের আপন বোনকেও রাখতে দেয়া হয়না। এটা কি ধরনের নিয়ম? এখানে সন্ধ্যার পর এক হলের মেয়েদের অন্য হলে যেতে দেয়া হয়না। আমরা এই নিয়মের অবসান চাই।

আন্দোলনে একাত্মতা ঘোষণা করে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ছাত্রীরা যে সমস্যার মুখোমুখি হচ্ছে তা কিভাবে উত্তরণ করা যায় তা ছাত্রলীগ গভীরভাবে ভাবছে। আমি বিশ্ববিদ্যালয়ের প্রশাসননের দৃষ্টি আকর্ষন করছি ছাত্রীদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার জন্য। এই যৌক্তিক দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত ছাত্রলীগ মাঠে ছাড়বে না।

রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন মন্নুজান হলের জান্নাতুন নাঈম, রহমতুন্নেসা হলের শিক্ষার্থী ইসমাত আরা জেরিন, কর্মসূচিতে সংহতি জানিয়েছে ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক রঞ্জু হাসান প্রমুখ। কর্মসূচি থেকে আগামী সোমবার গ্রন্থাগারের সামনে গণস্বাক্ষর কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল রহমতুন্নেসা হলের এক আবাসিক ছাত্রীর কাছে আসা গেস্টকে হল থেকে বের করে দেয় কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই