তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালন

নওগাঁয় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালন
[ভালুকা ডট কম : ০১ মে]
“শ্রমিক-মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন উপলক্ষে নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার নওগাঁ সদর সহ জেলার অন্যান্য উপজেলা গুলোতে পৃথক পৃথক ভাবে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল শেষে তবারক বিতরন করা হয়েছে।

নওগাঁঃ
নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের আয়োজনে জেলা স্কুল মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালিটির নের্তৃত্ব দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, নওগাঁ পৌর আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী দেওয়ান ছেকার আহম্মেদ শিষাণ, সাধারণ সস্পাদক আলহাজ্ব মোহাম্মাদ আলী, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন নওগাঁ জেলা শাখার সভপতি এ্যাডভোকেট খোদাদাত খান পিটু, সংযুক্ত শ্রমিক ফেডারেশন নওগাঁ জেলা শাখার মে দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মাহমুদুন নবী বেলাল, যুগ্ম-আহ্বায়ক আসলাম শেখ প্রমূখ।

এছাড়া উক্ত র‌্যালীতে অংশগ্রহন করে বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন নওগাঁ জেলা শাখা, জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কার্ভাডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের শত শত শ্রমিকরা। মহান মে দিবস উপলক্ষে জেলার সব শ্রমিক সংগঠন দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করে।

পত্নীতলাঃ
“শ্রমিক-মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহান মে দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় পত্নীতলায় বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে বুধবার সকালে স্ব-স্ব শ্রমীক সংগঠনের কার্যালয়ে কালো ব্যাজ পরিধান করে পতাকা উত্তোলন শেষে বেলা ১১ টায় পৃথক পৃথক ভাবে বর্ণাঢ্য র‌্যালী সহ শ্রমিক দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল শেষে তবারক বিতরন করা হয়েছে।

পত্নীতলা উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন একটি বর্নাঢ্য র‌্যালী নিয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কার্যালয়ে উক্ত শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পত্নীতলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা এবং দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভায় মে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, নজিপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু মোত্তালেব লাইফ, উক্ত সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল, সংগঠনের সহ-সভাপতি রেজাউল ইসলাম কালু, সাধারন সম্পাদক বিপুল চন্দ্র, দি হাঙ্গার প্রজেক্ট নওগাঁর এলাকা সমন্বয়কারী আছির উদ্দীন।

এসময় সভায় উপস্থিত ছিলেন পত্নীতলা জাতীয় মহিলা সংস্থার আমিনুল ইসলাম, বিরেস কুমার সাহা, সুভাষ কুমার, অভিলাষ চন্দ্র কর্মকার, নওশাদ আলী, আব্দুর রশিদ ইসমাইল হোসেন, ভুট্টু সরদার, আনোয়ার হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমূখ। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন আলহাজ্ব খয়বর আলী।

অপরদিকে জাতীয় শ্রমিক লীগ পত্নীতলা উপজেলা ও নজিপুর পৌর শাখার উদ্যোগে নজিপুর বাসস্ট্যান্ড এলাকায় দলীয় কার্যালয় প্রাঙ্গনে সংগঠনের সভাপতি দেওয়ান আঃ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল হক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌর সভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ (রাহাদ), উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান, সাংগঠনিক সম্পাদক আজাদ রহমান, পত্নীতলা জাতীয় শ্রমিক লীগের সাধারন সম্পাদক রতন দাস, রুবেল হোসেন, বিমান দাস, সামছুল হক প্রমূখ।

এবাদেও উপজেলার বিভিন্ন স্থানে বাস শ্রমিক সংগঠন, ট্রাক শ্রমিক সংগঠন, রিক্সা-ভ্যান শ্রমিক সংগঠন, ভুটভুটি শ্রমিক সংগঠন, ইজি বাইক শ্রমিক সংগঠন, করাত কল শ্রমিক সংগঠন, হোটেল শ্রমিক সংগঠন সহ অন্যান্য শ্রমিক সংগঠন গুলো পৃথক-পৃথক ভাবে র‌্যালী ও স্ব-স্ব কার্যালয়ে মিলাদ এবং দোয়া মাহফিল শেষে তবারক বিতরন করেছে।

সাপাহারঃ
আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন উপলক্ষে নওগাঁর সাপাহারে মোটরশ্রমিক ইউনিয়নের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী, মোটর শ্রমিক ইউনিয়ন সাপাহার শাখার সভাপতি মহরম হোসেন, সদর ইউপি সদস্য মিজানুর চৌধুরী সহ মোটর শ্রমিক ইউনিয়নের সকল সদস্য ও উপজেলার সকল শ্রমিকগণ। র‌্যালী শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এবাদেও জেলার অন্যান্য উপজেলা গুলোতেও যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই