তারিখ : ১৬ জুন ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ইউসিসি কোচিং সেন্টারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ইউসিসি কোচিং সেন্টারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
[ভালুকা ডট কম : ০২ মে]
কোচিং না করা সত্ত্বেও প্রসপেক্টাসে নিজেদের শিক্ষার্থী হিসেবে প্রচার করায় ইউনিভার্সিটি কোচিং সেন্টার (ইউসিসি) রাজশাহী শাখার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের একাধিক শিক্ষার্থী। বৃহ্স্পতিবার সকাল ১১ টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার কথা বলে তাদের নাম, বিভাগ, মোবাইল নাম্বার, ছবি, এসএসসি ও এইচএসসির রোল নম্বর সহ ফরম পূরণ করে নেই ইউসিসি কোচিং সেন্টার। আর এসব তথ্য ২০১৯ সালে প্রকাশিত ইউসিসি কোচিং সেন্টারের প্রচারণার জন্য প্রসপেক্টাসে ব্যবহার করে যেখানে তাদের ইউসিসি কোচিং এর শিক্ষার্থী বলে পরিচয় দেওয়া হয়েছে। কিন্তু শিক্ষার্থীদের অভিযোগ প্রসপেক্টাসে যাদের পরিচয় দেওয়া হয়েছে তারা কখনো ইউসিসির কোন শাখায় কোচিং করেনি বা তাদের শিক্ষার্থী ছিল না। প্রতারণার শিকার অধিকাংশ শিক্ষার্থী আাইন বিভাগের।  ইউসিসির এরকম কর্মকান্ডকে প্রতারণা ও মিথ্যাচার বলে উল্লেখ করেন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সানজিদা ঢালী বলেন, ইউসিসি তাদের বানিজ্যিক স্বার্থ হাসিলের জন্য এমনটা করেছে। তাদের এমন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি এবং শিক্ষার্থীদের এই বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানাচ্ছি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আইন বিভাগের শিক্ষার্থী লামিয়া তাসনিম তিথলি, সানজিদা ঢালী, মারুফ মোর্শেদ, তাবাসসুম তন্বী, আছিয়া খাতুন, হুমায়ুন কবীর, সাজেদুল হক, খালিদ সাইফুল্লাহ, আলপনা খাতুন, জাকারিয়া হোসেন সোহাগ, বায়োকেমিস্ট্রি বিভাগের জিন্নাত অরা মনি প্রমুখ।

অভিযোগের বিষয়ে ইউসিসি কোচিং সেন্টার রাজশাহী শাখার ব্যবস্থাপক মো. দেলওয়ার হোসেনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই